ফিনিক্স বাংলায় আপনাকে স্বাগত। আজ আমরা চলে এসেছি ১২ টি আজব সত্য নিয়ে। যেগুলো জানলে আপনি অবাক হতে বাধ্য হবেন।

১) মানুষের কান ২৪ ঘন্টা কাজ করে চলে। একটা মানুষ যখন ঘুমিয়ে থাকে তখনও সে কাজ করে। বাইরের শব্দ আমাদের মস্তিষ্কে পাঠায়। কিন্তু ঘুমিয়ে থাকার ফলে মস্তিষ্ক সেই শব্দকে ইগনোর করে।

২) Adidas এমন একটি কোম্পানি, যে সমুদ্র থেকে প্লাস্টিক সংগ্রহ করে তা দিয়ে জুতো তৈরি করছে। একটি জুতো তৈরি করতে ১০ টি প্লাটিক বোতল তারা ব্যবহার করে।

৩) আপনার কি ফুল দেখে ভয় করে? কথাটা শুনে অজব লাগছে? আজব লাগার কিছু নেই অনেক মানুষ এমন আছে যাদের ফুল দেখে ভয় করে। এটি একটি রোগ। যার নাম Anthophobia.

৪) Disney কোম্পানি ২০১৯ এ ৫ টা সিনেমা তৈরি করে ১ বিলিয়ন ডলার কামাই করে।

৫) আপনি কি ভালোবাসতে পারেন? যদি পারেন, যদি আপনার মধ্যে ফিলিন্স ব্যপারটি থাকে তবে আপনি খুব ভাগ্যবান। পৃথিবীতে এমন একটি রোগ আছে যার নাম Hypopituitarism। এটি যার হয় সে ভালোবাসার ফিলিন্স অনুভব করতে পারে না।

৬) Call of Duty মোবাইল গেম পাবজি ও পোর্টনাইট গেমকেও হারিয়ে দিয়েছে। মাত্র সাতদিনে ১০০ মিলিয়ন ডাউনলোড কমপ্লিট করেছে।

৭) আমরা অনেকেই আমাদের হাতের দু আঙ্গুল দিয় চুটকি বাজাই। কিন্তু আপনি জানলে অবাক হবেন আমাদের চুটকি বাজানোর সময় আমাদের আঙ্গুলের বেগ থাকে ৩২.১৮ কিলোমিটার/ঘন্টা।

৮) মানুষের চোখের এতটাই ক্ষমতা থাকে যে, ঘন অন্ধকারেও কাউকে দাঁড়া করিয়ে যদি তার থেকে ২.৭৬ কিলোমিটার দূরে একটি মোমবাতি জ্বালিয়ে দেওয়া যায়। তবুও মানুষের চোখ সেটি খুব সহজে দেখতে পারবে।

৯) Jennifer Aniston এমন এক অভিনেত্রী, যিনি ইনস্ট্রাগ্রাম একাউন্ট খোলার ২৪ ঘন্টার মধ্যে ৭.৭ মিলিয়ন মানুষ তাকে ফলো করে যা এখনো পর্যন্ত একটি বিশ্বরেকর্ড।

১০) প্রতিদিন ইনস্টাগ্রামে ৯ কোটি ৫০ লক্ষ ছবি আপলোড করা হয়। যার ৭০% ছবি কেউ দেখেই না। অথাৎ ৭০% ছবিকে দেখাই হয় না কারো দ্বারা।

১১) আমেরিকার হোয়াইট হাউসের যে প্রেসিডেন্স থাকে। তার একাউন্টে প্রতিমাসে তার গোটা মাসের খাওয়া দাওয়া ও ইলেকট্রিক বিল আসে। যেটা তাকে পে করতে হয় নিজের পকেট থেকে।

১২) পৃথিবীর যত মশলা রয়েছে তার ৭০% ভারত থেকে রপ্তানি করা হয়।

এরকম আরো মজার মজার তথ্য পেতে আজই যুক্ত হও আমাদের হোয়াটসঅ্যাপ গ্রপে – WhatsApp

20210412 233342