করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পরেছে দেশে, প্রতি ঘরে ঘরে করোনার দেখা মিলছে। হাসপাতাল গুলো রক্তের জন্য হা হা করছে। রক্তের অভাবে মৃত্যু বরন করছে হাজারে হাজারে মানুষ। মানুষ যেহেতু করোনাকে ভয় পাচ্ছে সেহেতু তারা কোনোভাবেই ঘর থেকে বেরিয়ে রক্ত দেবার সাহস পাচ্ছে না। 

Blood%2Bdonation%2Bcamp%2Bof%2BSabuj%2BSishu%2Bin%2Btime%2Bof%2Bcrisis

এরূপ অবস্থায় আজ রায়গঞ্জ ইনস্টিটিউট-এ রক্ত দান শিবির করে সাহকিকতার পরিচয় দিলেন রায়গঞ্জের সমাজ সেবক সংস্থা “সবুজ শিশু”। অন কল ডোনার বলুন বা রক্তদান শিবির, এই সমাজ সেবক সংস্থা যেন যেকোনো মুহুর্তে মানুষের পাশে এসে দাঁড়ায়। বহুদিন থেকে অনকল ডোনারের মাধ্যমে বিভিন্ন মৃত্যুমুখী রোগীর প্রান বাঁচিয়েছে রায়গঞ্জের এই সমাজ সেবক সংস্থাটি।

আজ সকাল ১০ টা ৩০ মিনিটে ইনস্টিটিউট ময়দানে রক্তদান শিবিরের আয়োজন করে সবুজ শিশু। সেখানে রক্ত দান করে ১৫ জন। ১৫ সংখ্যাটা ছোটো মনে হলেও এই সময়ে দাঁড়িয়ে এটি অনেক বড়ো একটি ভূমিকা গ্রহন করে।

সবুজ শিশুর সদস্যরা জানান, “আমরা যতটা পারি রক্তদান শিবির করে, বা অনকল ডোনারের মাধ্যমে হাসপাতালের রক্তের চাহিদা মেটাতে চেষ্টা করি, এরকম করে যদি রায়গঞ্জের সকল NGO গুলো এই ভয়ঙ্কর পরিস্থিতিতে এগিয়ে আসে তবেই বর্তমানে রক্তের ঘাটতি  কিছুটা স্বাভাবিক হতে পারে”

সূত্রে আরো জানা যায়, পয়লা মে থেকে করোনার টিকা নেবে ১৮ বছরের ওপরের ব্যাক্তিরা। করোনার টিকা নিলে স্বাভাবিক ভাবেই একটা সময় পর্যন্ত রক্ত দেওয়া যায় না। অর্থাৎ সেই সময় কারো রক্ত লাগলে কে যোগান দেবে সেই রক্ত? এ নিয়ে বিশাল চিন্তিত চিকিৎসা মহল।

এরকম আরো খবর পেতে আজই যুক্ত হন আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে- WhatsApp