১০ টি অদ্ভুত চাকরি~

 

20210411 210639

দৈনিক ১০-৫ এর একঘেঁয়ে চাকরি করতে করতে আপনি জেরবার হয়ে উঠেছেন। আপনি কি জানেন এমনও কিছু চাকরি আছে, যা ভীষণ মজাদার। এমন একটি কাজ যে পেশা হতে পারে  তা জানলে  সত্যি অবাক হতে হয়। চলুন দেখে নেওয়া যাক এমন ১০ টি পেশা।

১. প্রফেশনাল পুশার- ট্রেনে বাসে কিংবা অন্যকোনো যানবাহনে ট্র্যাভেল করার সময়ে ধাক্কাধাক্কি কারিই বা ভালো লাগে। কিন্তু, জানলে অবাক হবেন এটিও হতে পারে একটি পেশা। জাপান, নিউইয়র্ক শহরগুলিতে অতিরিক্ত ভিড়ে যাত্রীদের ধাক্কা দিয়ে বাস বা ট্রেনে প্রবেশ করানোর জন্য এই পেশায় নিয়োগ করা হয় ছাত্রদের।
আগে এটি পার্টটাইম জব থাকলেও এখন এটি ফুলটাইম করে দেওয়া হয়েছে।

২. ভাড়া করা প্রেমিকের চাকরি- আপনি কি প্রেম করতে চান। অথচ প্রেমিক পাচ্ছেন না। জাপান, চীন আমেরিকা কিংবা ইউরোপে থাকলে আপনার আর কোনো চিন্তা থাকতোনা। সেসব দেশে প্রেমিক ভাড়া পাওয়া যায় এবং তা সম্পূর্ন আইনসম্মত। ছবি এবং নামসহ কার ভাড়া কতো সব তথ্য থাকবে ইন্টারনেটের বিভিন্ন বিজ্ঞাপনে।

৩. বমি পরিষ্কার করার চাকরি- ছোটদের পার্কে বিভিন্ন রাইড থাকে যেগুলোতে ওঠা রিস্কি হলেও অ্যাডভেঞ্চারের জন্যে লোভ সামলাতে পারে না অনেকেই। কিন্তু এসব রাইডে চড়লে বমি হওয়া খুব স্বাভাবিক। কিন্তু বমি হলেও কোনো চিন্তা নেই সেটা পরিষ্কার করা নিয়ে। এই বমি পরিষ্কার করার জন্যে লোক রাখা হয়। এবং এটিই তাদের পেশা।

৪. ডিওডোরেন্ট টেস্টার- এই পেশার মানুষদের কাজই হলো অন্যের শরীরের ডিওডোরেন্ট টেস্ট করা অর্থাৎ গন্ধ শোঁকা। বিভিন্ন ডিওডোরেন্ট কোম্পানিগুলো এদেরনিয়োগকরেন ।মূলত এটি করতে হয় কোন গন্ধটি আমাদের জন্যে ভালো সেই পরীক্ষামূলক কাজের জন্য। এদের প্রধানত লোকের বগল এবং গলার গন্ধ শুঁকতে হয় ঘামাক্ত অবস্থায়, সাধারন অবস্থায় এবং ডিও স্প্রে করা অবস্থায়। এরপর সেই ডিওর গুণগত মান নির্ণয় করে তারা কোম্পানিকে রিপোর্ট দেয়।

৫. ওয়াটার স্লাইড পরীক্ষক- ওয়াটার কিংডমে গিয়ে ওয়াটার স্লাইডে বন্ধুদের সাথে খেলছেন, অনেক সময় কাটাচ্ছেন, আনন্দ করছেন। অথচ কোনো দুর্ঘটনা ঘটছে না। এর কারন কেউ কেউ নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে ওয়াটার স্লাইড পরীক্ষা করে কোনও দুর্ঘটনার আশঙ্কা আছে কিনা তা পরীক্ষা করেন। এবং এটিই তাদের পেশা।

৬. লাইনে দাঁড়ানোর চাকরি- লম্বা লাইনে অনেকক্ষণ ধরে দাঁড়িয়ে থাকতে আমাদের কার ভালো লাগে। তখন মনে হয়, অন্য কেউ যদি আমাদের হয়ে দাঁড়িয়ে থাকতো। জাপানে এই লাইনে দাঁড়ানোর জন্যে লোক পাওয়া যায়। যারা আপনার জন্যে লাইনে দাঁড়িয়ে থাকবে ঘণ্টার পর ঘণ্টা। তার বদলে আপনাকে শুধু টাকা দিতে হবে।

৭. ঘুমানোর চাকরি – হ্যাঁ, ঘুমানোর বদলেও টাকা পাওয়া যায়। শুনতে অদ্ভুত লাগলেও সত্যি। বৈজ্ঞানিকরা ঘুমের ওষুধ কিংবা ঘুম সংক্রান্ত কোনো গবেষণার জন্য কিছু মানুষকে নিয়ে কাজ করে। এর
বদলে এদের টাকা দেওয়া হয়।

৮. বিয়ের অতিথি হওয়ার চাকরি – বিয়ে মানেই সাধারণত অনেক অতিথি সমাগম। কিন্তু অনেক এমনও দেশ আছে যেখানে অতিথি কম পড়ে। এবং সেখানে লোক ভাড়া পাওয়া যায় অতিথি হওয়ার জন্য। তারা বিয়েবাড়িতে গিয়ে অতিথির মতো থাকে, খায় এবং এর পরিবর্তে এরা টাকা পায়।

৯. কাঁদার চাকরি – কিছু দেশে মানুষ মারা যাওয়ার পর কাঁদার জন্যও লোক ভাড়া করা হয় এবং এটিই এদের পেশা।

১০. আসবাব পরীক্ষক – কিছু মানুষ আসবাবপত্রে শুয়ে বসে তার কমফোর্ট এবং গুণগত মান পরীক্ষা করে এবং এর জন্য তারা টাকা পায়।

এরকম আরো মজাদার জিনিস জানতে আজই যুক্ত হন আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে- WhatsApp