সমস্ত স্কলারশিপ, প্রকল্প ও ভাতার জন্য বেরিয়ে এলো পশ্চিমবঙ্গ সরকারের গুরুত্বপূর্ণ অফিসিয়াল নোটিস। একনজরে দেখে নিন।

West Bengal Finance Department update

কন্যাশ্রী, রূপশ্রী, যুবশ্রী, স্বামী বিবেকানন্দ স্কলারশিপ, ওয়েসিস স্কলারশিপ, ঐক্যশ্রী, তপশিলি বন্ধু প্রকল্প থেকে শুরু করে বার্ধক্য ভাতা, বিধবা ভাতা, পেনশন এবং আরো যে বিভিন্ন প্রকল্প, ভাতা ও স্কলারশিপ গুলো রয়েছে,সমস্ত কিছুর জন্যই পশ্চিবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে একটি চাঞ্চল্যকর নোটিস উঠে এসেছে। নোটিশটি মতে West Bengal Finance Department DBD” প্রথা শুরু করেছে। DBD কথার পুরো অর্থ, Direct Beneficiary Transfers ।  অথাৎ সহজ ভাষায় বলতে গেলে আগে সরকার আপনার একাউন্টে কোনো স্কলারশিপ বা প্রকল্পের টাকা দেবার জন্য সরকারের একাউন্ট এবং আপনার একাউন্টের মাঝে একটি ই-প্রোটাল ব্যবহার করতো। যার ফলে একটি নিদিষ্ট সময় লেগে যেত টাকা ট্রান্সফারে। কিন্তু এবার সেটি উঠিয়ে দিয়ে সরাসরি Portal to Portal করে দিয়েছে। 

এরফলে আপনার পাপ্য টাকা আপনি নিদিষ্ট তারিখে নিজের একাউন্টে পেয়ে যাবেন। অফিসিয়াল নোটিস টি দেখতে পাশের নোটিস বাটনে ক্লিক করুন- নোটিস

অফিসিয়াল ওয়েবসাইট- http://www.wbfin.nic.in/New_Fin/HomePage.aspx

★ সরকারি – বেসরকারি যে কোনো চাকরির খবর সবার আগে পেতে; ★ সমস্ত স্কলারশিপের আপডেট সবার আগে পেতে; ★ বিভিন্ন সরকারি প্রকল্পের আপডেট সবার আগে পেতে; ★ ঘরে বসে নিজের ওয়েবসাইট বানিয়ে তার মাধ্যমে টাকা ইনকাম করতে; আজই যুক্ত হন আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে….

○ হোয়াটসঅ্যাপ গ্রুপ লিঙ্কঃ- WhatsApp