Good%2Bnews%2Bfor%2BSC ST OBC%2Bapplicant



বহুদিন থেকে অনেকেই অপেক্ষা করে ছিলেন। বিভিন্ন মানুষের মনে বিভিন্ন রকমের প্রশ্ন জেগেছে। আজ আমি মোট আটটি প্রশ্নের উত্তর দেবো। যার ফলে ওয়েসিস স্কলারশিপ নিয়ে আপনার মনে আর কোনো প্রশ্ন থাকবে না।

○ আমার বহুদিন থেকে লট নাম্বার ওয়েটিং দেখাচ্ছে, আমি কি টাকা পাবোনা? @ আপনি অবশ্যই টাকা পাবেন এতদিন ফান্ড সমস্যা থাকায় সমস্ত স্কলারশিপই আটকে ছিল। কিন্তু বর্তমানে সেই সমস্যাটার সমাপ্তি ঘটেছে। অথাৎ সকলে খুব তারাতারি টাকা পাবেন।

○আমার ওয়েটিং নাম্বার বহুদিন ধরে দেখাচ্ছে; আমি কবে টাকা পাবো? @ আপনি নিজের ব্যাঙ্কে খোঁজ নিয়ে দেখুন আপনার স্কলারশিপের টাকা অলরেডি ঢুকে গেছে।



○নেক্সট ফান্ড কবে আসবে? @ গত ২১ তারিখ ওয়েসিস স্কলারশিপের ফান্ড ঢুকেছে। নেক্সট কবে ঢুকবে তা নিয়ে এখনো কোনো আপডেট নেই।

○আমার ব্যঙ্কের IFSC কোর্ড চেঞ্জ হয়েছে,  আমি কি টাকা পাবো? @ কদিন আগে ওয়েসিসেস অফিসিয়াল সাইটে (https://oasis.gov.in/) একটি ব্যঙ্ক আপডেটের অপশন দেওয়া হয়েছিল। সেখানে নতুন ব্যঙ্কের নাম ও IFSC কোর্ড দিলেই আপডেট হয়ে যাচ্ছিল। কিন্তু বর্তমানে সেটার সময় শেষ হয়ে গিয়েছে। তাই এখন আর কোনো কিছু বলা সম্ভব নয়।

○আমি কত টাকা পাবো? @ (https://anagrasarkalyan.gov.in/documnts/07-07-2017-06-27-51.pdf) এই পিডিএফটি ডাউনলোড করে যে কেউ দেখে নিতে পারে সে কত টাকা পাবে।



○আমার স্কলারশিপটি কোন লেভেলে আছে আমি কিকরে বুঝতে পারবো? @ ওয়েসিস স্কলারশিপের সাইটে গিয়ে Track an Application এ ক্লিক করে আপনি আপনার আইডি পাসওয়ার্ড দিয়ে দেখতে পারেন আপনার স্কলারশিপটি কোন লেভেলে রয়েছে।

○লট নাম্বার দেবার কতদিন পর টাকা পাওয়া যায়? @ স্বাভাবিকভাবে সমস্ত কিছু ঠিক থাকলে লট নাম্বার দেবার ১০ থেকে ১৫ দিনের মাথায় সকলের টাকা ঢুকে যায়।

○সাইটে নতুন সেসনের ফর্ম ফিল আপ চলছে, আমরা কি ফর্ম ফিল আপ করবো? @ যতদিন না আগের সেসনের টাকা পাচ্ছেন, ততদিন পরের সেসনের ফর্ম ফিল আপ না করাই বেটার। ধৈর্য রাখুন সকলে টাকা পাবেন।


এই ছিল আজকের তথ্য, এগুলো বাদ দিয়েও আরো কোনো প্রশ্ন থাকলে কমেন্ট বক্সে করতে পারেন। এরকম আরো খবর পেতে আজই যুক্ত হন আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে- WhatsApp