ফিনিক্স বাংলায় সকলকে স্বাগত। আজ আপনাদের সঙ্গে শেয়ার করে নেব, একটি জিমেল আইডি আপনি কিকরে তৈরি করবেন খুব সহজে! আপনারা যারা নতুন নতুন ফোন ব্যবহার করেন তাদের কাছে একটি জিমেল আইডি থাকা আবশ্যক কিন্তু সেটা না থাকায় তারা অনেকসময়  মোবাইলের বিভিন্ন ফিচার ব্যবহার করতে পারেন না। তাদের জন্যই এই পোষ্টটি।

সবার প্রথমে আপনি আপনার মোবাইলের যে কোনো একটি ব্রাউজার বেছে নিন।

১) তারপর তার সার্চ বক্সে লিখুন “Create Gmail Account“, এরপর সার্চ করুন।

২) সার্চ করার পর আপনি দেখতে পাবেন “Create your Google Account – Google Accounts” এই লেখাটি এটিতে ক্লিক করুন। ( আপনাদের সুবিধার্থে আমি সরাসরি লিঙ্ক দিয়ে দিচ্ছি। আপনি এই লিঙ্কে ক্লিক করেও সরাসরি মেইন পেজে আসতে পারবেন- https://accounts.google.com/signup/v2/webcreateaccount?hl=en&flowName=GlifWebSignIn&flowEntry=SignUp )

৩) এরপর আপনাকে,  গোটা ফর্মটি ফিলাপ করতে হবে, প্রথম ঘর দুটিতে আপনার নাম, তারপরের ঘরে ইউজারনেম এবং তারপরের দুটি ঘরে পার্সওয়ার্ড দিয়ে Next বাটনে ক্লিক করতে হবে। মনে রাখবে ইউজার নেমে আপনি যা লিখবেন সেটাই আপনার ইমেল আইডি হবে। পার্সওয়াডের প্রথম ঘরে আপনি যে পাসওয়ার্ড বসাবেন দ্বিতীয় ঘরেও আপনাকে সেম পাসওয়ার্ড বসাতে হবে।

৪) এরপর আপনার মোবাইল নাম্বার চেয়ে একটি পেজ খুলবে, আপনার কাছে থাকা একটি মোবাইল নাম্বার সেখানে বসিয়ে ভেরিফাইতে ক্লিক করুন। এবং এরপর আপনার কাছে ভেরিফিকেশন কোড চেয়ে একটি বক্স খুলে যাবে।

৫) এরপর আপনার মোবাইল নাম্বারে ৫ অঙ্কের সংখ্যা যুক্ত মেসেস আসবে যেটা আপনাকে ভেরিফিকেশন কোডে বসিয়ে ভেরিফাই করে নিতে হবে।

৬) এরপর আপনার কাছে আরো একটি পেজ খুলে যাবে যেখানে আপনার জেন্ডার ও ডেট অফ বার্থ বসাতে হবে। তারপর নেক্স বাটনে ক্লিক করুন। 

 

৭) এরপর আপনার সামনে গুগল তার প্রাইভেসি পলিসি ওপেন করে দেবে আপনি চাইলে সেটা পড়তে পারেন। তারপর নীচে থাকা আই এগ্রি বাটনে ক্লিক করুন।

ব্যাস আপনার জিমেল আইডি রেডি। এবার ইমেল ও পাসওয়ার্ড বসিয়ে আপনি যেকোনো জায়গায় আপনার জিমেল আইডি ব্যবহার করতে পারবেন।

আরকম আরো টেকনিক্যাল ইনফরমেশনের জন্য আজই যুক্ত হন আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে- WhatsApp