যুবশ্রী প্রকল্পে নিজের নাম নতিভুক্ত করুন এবং পেয়ে যান প্রতি মাসে ১৫০০ টাকা। কিভাবে আবেদন করবেন দেখে নিন।

 
 

ফিনিক্স বাংলায় সকলকে স্বাগত। আজ আমরা নিয়ে এসেছি যুবশ্রী প্রকল্পের আপডেট। আপনারা সকলেই অবগত আছেন যে আমাদের রাজ্যে যুবশ্রী বা বেকার ভাতা বলে একটি প্রকল্প চালু রয়েছে। এই প্রকল্পে প্রতি মাসে ১৫০০ টাকা করে পাওয়া যায়। আমি আজ এখানে দেখাবো কিকরে আপনি যুবশ্রী বা বেকার ভাতায় ঘরে বসে অনলাইন আবেদন করবেন? এবং নিজের নাম নতিভুক্ত করবেন।

১) সবার প্রথমে আপনি গুগলে গিয়ে লিখবেন employment bank wb তারপর প্রথম লিঙ্কে ক্লিক করবেন। আপনাদের সুবিধার্থে আমি সরাসরি লিঙ্ক দিয়ে দিচ্ছি- https://employmentbankwb.gov.in/

Screenshot 20210530 155805

২) এরপর আপনাকে ডানদিক ওপরে একটি বাক্সে
New Enrolment Job Seeker বলে একটি অপশন দেখতে পাবেন সেটাতে ক্লিক করুন। 

Screenshot 20210530 155912

৩) এরপর আপনার সামনে প্রকল্পের বিস্তারিত চলে আসবে। আপনি চাইলে পুরো ব্যপারটা একবার পড়ে নিতে পারেন। তারপর নীচে থাকা চেক বক্সে ক্লিক করে একসেপ্ট এন্ড কনটিনিউ তে ক্লিক করুন।

Screenshot 20210530 160053

৪) এরপর আপনার সামনে যুবশ্রী-এর ফর্ম খুলে যাবে। যেগুলো লাল কালি দিয়ে স্টার মার্ক করা রয়েছে সেগুলো আপনাকে ফিল করতেই হবে। সমস্ত কিছু সাবধানে এবং সঠিক ভাবে ফিল করার পর নীচের চেক বক্স দুটিকে টিক করে, সাবমিট করে দিন।

Screenshot 20210530 160311

৫) সাবমিট করার পর, আপনার সামনে একটি প্রিন্টের অপশন চলে আসবে। আপনি গোটা ফর্মটা প্রিন্ট আউট করে নেবেন।

৬) এরপর আপনাকে প্রিন্টআউট এবং ফর্মে দেওয়া ডকুমেন্টস গুলো একসঙ্গে করে আপনাকে আপনার বাড়ির কাছে যে Employment bank অফিস রয়েছে সেখানে যেতে হবে। এবং সমস্ত ডকোমেন্স সহ প্রিন্ট আউট করা ফর্মটি জমা দিতে হবে। অবশ্য ফর্ম ফিলাব করার ৬০ দিনের মধ্যে জমা দিতে হবে। তবেই আপনার নাম যুবশ্রী প্রকল্পের সঙ্গে যুক্ত হয়ে যাবে। 

★ সরকারি – বেসরকারি যে কোনো চাকরির খবর সবার আগে পেতে; ★ সমস্ত স্কলারশিপের আপডেট সবার আগে পেতে; ★ বিভিন্ন সরকারি প্রকল্পের আপডেট সবার আগে পেতে; ★ ঘরে বসে নিজের ওয়েবসাইট বানিয়ে তার মাধ্যমে টাকা ইনকাম করতে; আজই যুক্ত হন আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে- WhatsApp