স্বামী বিবেকানন্দ স্কলারশিপ নিয়ে ৫ টি গুরুত্বপূর্ণ প্রশ্ন ও তার উত্তর

 

Swami%2BVivekananda%2Bscholarship%2Bnew%2Bupdate


গত ৩ তারিখ প্রায় বেশিরভাগ ছেলে-মেয়ে যারা স্বামী বিবেকানন্দ স্কলারশিপে এপ্লাই করেছিল তাদের ফর্ম Application Sanctioned হয়েছে এবং তার পরেই বিভিন্ন জনের মনে বিভিন্ন প্রশ্ন তৈরি হয়েছে। আজ সেরকমি ৫ টি প্রশ্নের উত্তর দেবার চেষ্টা করবো।

প্রশ্নঃ- আমার ব্যঙ্কের IFSC কোর্ড চেঞ্জ হয়ে গেছে, আমি কি টাকা পাবো?
উত্তরঃ-
বিকাশ ভবন সূত্রে জানা গিয়েছে একটা বড়ো সংখ্যক আবেদনকারীর ব্যঙ্কের IFSC কোর্ড চেঞ্জ হয়েছে। তাই এটিকে তেমন কোনো ইস্যু করা হবে না, IFSC কোর্ড চেঞ্জ হবার পরও সকলের ব্যঙ্কে যথাসময়ে টাকা ঢুকে যাবে।

প্রশ্নঃ- আমার ব্যাঙ্কের একাউন্ট মাইনর, আমার টাকা ঢুকতে কোনো রকম অসুবিধা হবে?
উত্তরঃ-
এক্ষেত্রে টাকার পরিমানকে দুটো ভাগে ভাগ করতে হবে, আপনি যদি স্কলারশিপ থেকে ১৮ হাজার, ২৪ হাজার বা ৩০ হাজার টাকা পান, তবে আপনার মাইনর একাউন্ট থাকা সত্বেও কোনোরকমের অসুবিধা হবে না। এবং যদি আপনি ৬০ হাজার বা তার বেশি স্কলারশিপ এমাউন্ট পান তবে আপনার ব্যাঙ্কের বইটি অবশ্যই মেজর হওয়া প্রয়োজন। এক্ষেত্রে আপনি যত তারাতারি সম্ভব আপনার ব্যাঙ্কে গিয়ে আপনার একাউন্টটি মাইনর থেকে মেজর করে নিন।

প্রশ্নঃ- নেক্সট ফান্ড কবে আসবে?
উত্তরঃ- ফান্ড কবে আসবে তা এখনও সঠিক ভাবে কিছু বলা যাচ্ছে না, তবে বিকাশ ভবনে ফোন করলে তারা বলছে ১০-১৫ দিন অপেক্ষা করতে এর মধ্যেই টাকা ঢুকে যাবে। অর্থাৎ আপনার স্ট্যাটাস যদি Application Sanctioned দেখায় তবে ১০-১৫ দিন অপেক্ষা করুন।

প্রশ্নঃ- আমার স্ট্যাটাস এখন Application Approved দেখাচ্ছে, আমার কখন Application Sanctioned হবে?
উত্তরঃ-
গত ৩ তারিখ থেকে একনাগারে সকলের এপ্লিকেশন Sanctioned হচ্ছে, অপেক্ষা করুন আপনারটাও আগামী ২-১ দিনে Sanctioned হয়ে যাবে।

প্রশ্নঃ- আমার ব্যাঙ্ক একাউন্ট Not Matched দেখাচ্ছে?
উত্তরঃ- যাদের স্ট্যাটাসে ব্যাঙ্ক একাউন্ট Not Matched দেখাচ্ছে। তারা স্ট্যাটাসে দেখবেন তাদের এপ্লিকেশন এখনো পেন্ডিং হয়ে আছে এখনো রিজেক্ট হয়নি। তাই তারা অপেক্ষা করুন খুব তাড়াতাড়ি আপনার একাউন্ট এপ্রুভ হয়ে যাবে।

এরকম আরো গুরুত্বপূর্ণ চাকরি বা স্কলারশিপের আপডেট পেতে আজই যুক্ত হন আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে- WhatsApp