ST-SC-OBC স্কলারশিপের লট নাম্বার পেয়ে গেছেন? টাকা পাবেন কবে দেখে নিন?

oasis%2Bscholarship%2Bupdate


আপনি কি ওয়েসিস স্কলারশিপে আবেদন করেছিলেন? তবে  আপনার জন্য রয়েছে একটি দারুন খবর। গত কিছুদিন আগে স্বামী বিবেকানন্দ স্কলারশিপের পর এবার ঐক্যশ্রী ও SC-ST-OBC স্কলারশিপের লট নাম্বার দেওয়া শুরু হয়েছে। এখুনি চেক করে নিন লট নাম্বার। লট নাম্বার কিভাবে চেক করবেন সেটা নীচে আলোচনা করা হলো।


বহুদিন অপেক্ষায় থাকার পর আজ আবারো সকল ছাত্র-ছাত্রীর জন্য একটি খুশির খবর। আজ থেকে শুরু হলো ওয়েসিস ও ঐক্যশ্রী স্কলারশিপের লট নাম্বার দেওয়া। টাকা কবে ঢুকবে এর উত্তরে বলা যায় আগামী ১০ দিনের মধ্যে আপনার একাউন্টে টাকা ক্রেডিট হয়ে যাবে। আর যারা যারা ব্যঙ্ক ডিটেইলস আপডেট করেননি তারা যোগাযোগ করুন আপনার বিডিও অফিসে, সেখান থেকে আপনার ফর্মটি আনলক করুন তবেই আপনি টাকা পাবেন।

এবার আসি আপনি নিজের স্ট্যাটাস চেক করবেন কিকরে? সবার প্রথমে আপনি আপনার মোবাইলে ক্রোম ব্রাউজারটি খুলে নিন এবং তাতে ওয়েসিস (Oasis) টাইপ করুন এবং তারপর প্রথম অপশটি ক্লিক করুন, আপনাদের সুবিদার্থে আমি ওযেবসাইটের সরাসরি লিঙ্ক দিয়ে রাখলাম – https://oasis.gov.in/

Screenshot 20210608 204828


এরপর আপনি সেই পেজে Track an application এ ক্লিক করুন। তারপর নিজের জেলা সিলেক্ট করে ওকে ক্লিক করুন।

এরপর সেখানে আপনার Application Serial No, জেলা এবং ইয়ার সিলেক্ট করুন তারপর নীচের ক্যাপচার কোর্ড ফিলাব করে Check Status এ ক্লিক করলেই আপনার স্ট্যাটাস দেখিয়ে দেবে।

Screenshot 20210608 205017


বেশিরভাগ ছেলে-মেয়ের লট নাম্বার দিয়ে দিয়েছে। যাদের দেয়নি তারা অপেক্ষা করুন খুব তারাতারি তারাও লট নাম্বার পেয়ে যাবেন।


ভালো থাকুন – সকলকে ভালো রাখুন, পোষ্টটি ভালো লাগগে বন্ধু বান্ধবদের সঙ্গে শেয়ার করুন, আর এরকম আপডেট সবার আগে পেতে আজই যুক্ত হন আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে- WhatsApp