scholarship update

আপনারা যারা স্কলারশিপ নিয়ে চিন্তিত আছেন, তাদের জন্য তিনটি বেস্ট স্কলারশিপের কিছু গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর নিয়ে আজ হাজির হয়েছি। চলুন দেখে নেওয়া যাক।

#swami vivekananda scholarship
○সবার প্রথমে আসি স্বামী বিবেকানন্দ স্কলারশিপ নিয়ে, বেশিরভাগ ছেলে মেয়েরেই আবেদন পত্র Sanctioned হয়ে গিয়েছে গত ৩ তারিখ। তারপর আজ ১০ দিন কেটে যাবার পরও কারো এখনো টাকা কেডিট হয়নি। বিকাশ ভবনে ফোন করে এই প্রশ্ন করলে সেখান থেকে জানানো হচ্ছে এই মাসের শেষে অর্থাৎ ৩০-৩১ তারিখের মধ্যে সকলের টাকা কেডিট হয়ে যাবে। ঠিক কবে টাকা ঢুকবে সেটা তারাও কনফর্ম ভাবে বলতে পারছেন না। ৩০-৩১ তারিখ বলা হয়েছে এই কারণে যে হায়েস্ট ৩০-৩১ তারিখ লাগতে পারে। তার আগেও যেকারো টাকা কেডিট হতে পারে। অযথা চিন্তা করবার কারণ নেই ধৈর্য্য ধরো, সকলে টাকা পাবে। ৩০-৩১ তারিখের পরেও যদি টাকা না ঢোকে তখন আপনারা বিকাশ ভবনের সঙ্গে যোগাযোগ করতে পারেন।

#oasis scholarship
○ওয়েসিস স্কলারশিপ, যারা যারা লট নাম্বার পেয়ে গেছেন তাদের জন্য শুভেচ্ছা। এই স্কলারশিপে আবেদনকারী ছেলে-মেয়েদের বর্তমানে যে বড়ো সমস্যাটি দেখা যাচ্ছে সেটি হলো, অনেকের মেসেস এসেছে কিন্তু ব্যাঙ্ক একাউন্টে কোনো রকম টাকা কেডিট হয়নি! এটা নিয়ে কোনোরকম চিন্তার কোনো কারন নেই এটা অনেকের সঙ্গেই হয়েছে। অফিসিয়ালি যা জানা গিয়ে মেসেস আসার একসপ্তাহ থেকে ১০ দিনের মত আপনাকে ওয়েট করতে হবে। ১০ দিনের মধ্যে আপনার একাউন্টে টাকা কেডিট হয়ে যাবে। যাদের একাউন্ট নাম্বার চেঞ্জ হয়েছে এই মুহুর্তে টাকা কেডিটের ক্ষেত্রে তাদেরও কোনো সমস্যা হচ্ছে না,  তাই অপেক্ষা করুন টাকা পেয়ে যাবেন সকলে।

#aikyashree scholarship
○ঐক্যশ্রী স্কলারশিপে ইতিমধ্যে লট নাম্বার দেওয়া শুরু হয়ে গিয়েছে। এই স্কলারশিপে বিভিন্ন সমস্যার মধ্যে যে সমস্যাটি খুব কমন দেখা দিচ্ছে সেটি হলো, “not matched but checked & approved by district” সকলকে বলছি স্ট্যাটাসে এটি দেখালে কোনো রকম চিন্তা করবার কারন নেই, এটা তখনি হয় যখন জমা দেওয়া ডকোমেন্সের সঙ্গে ফিলাপ করা ডকোমেন্সের কোনো নাম বা অনান্যকিছুর অমিল পাওয়া যায়। যখন এরকম সমস্যা হয় তখন সেই ফর্মটিকে আবারো জেলায় পাঠানো হয় এবং জেলা দ্বিতীয়বার ভেরিফাই করে দিলে স্ট্যাটাস এরকম দেখায় এতে চিন্তার কিছু নেই।

এই প্রশ্নগুলো বাদেও যদি কারো অনান্য প্রশ্ন থাকে স্কলারশিপ নিয়ে তবে নীচে কমেন্ট বক্সে প্রশ্নটি করে যান। আমি নেক্সট পোষ্টে সেই প্রশ্নগুলোর উত্তর দেবার চেষ্টা করবো।

আশাকরি প্রশ্ন ও উত্তরগুলো আপনাদের কাজে লাগবে, যদি একটুও কাজে লেগে থাকে তবে বন্ধু-বান্ধবের সঙ্গে শেয়ার করুন এবং স্কলারশিপ সংক্রান্ত যে কোনো আপডেট সবার আগে পেতে আজই যুক্ত হন আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে- WhatsApp