How%2Bto%2Blink%2Bmobile%2Bnumber%2Bwith%2Badhar%2Bcard


বর্তমান সময়ে খুব গুরুত্বপূর্ণ একটি জিনিস হলো আধার কার্ড, এটি আপনারা সকলেই জানেন। আধার কার্ডে মোবাইল নাম্বার যুক্ত থাকলে আধার কার্ডের যে কোনো কালেকশন আমরা ঘরে বসে করতে পারি। বা আধার কার্ড হারিয়ে গেলে সেটাকে খুব সহজে ডাউনলোড করতে পারি। এবার আসি কিকরে আধার কার্ডের সঙ্গে মোবাইল নাম্বার যুক্ত করা যায়! 


আমি এখানে একটি পদ্ধতির উল্লেখ করবো যে পদ্ধতি প্রয়োগের মাধ্যমে আপনি আপনার আধারকার্ডে আপনার মোবাইল নাম্বার যুক্ত করতে পারবেন। 

এবং সঙ্গে আধার কার্ডের একটি নোটিফিকেশন বিষয়ে জানাবো, যেখানে আধার কার্ডের মোবাইল নাম্বার সমন্ধে বলা হয়েছে।


স্টুডেন্ট ক্রেডিট কার্ড ডেকে আনতে পারে ভয়ানক বিপদ 


আধার কার্ডে মোবাইল নাম্বার অ্যাড করার পদ্ধতি:- 


* আপনাকে আপনার যে কোনো ব্রাউজারে গিয়ে আধারের অফিসিয়াল ওয়েব সাইটে ( https://uidai.gov.in/ ) ঢুকতে হবে।


* এরপর মাই আধার অপশনে গিয়ে Locate an Enrolment Center অপশনে ক্লিক করতে হবে এবং তারপর আপনার লোকেশন সিলেক্ট করতে হবে স্টেট বা পিনকোর্ড দিয়ে আপনার ঠিকানা সিলেক্ট করে, নীচের ক্যাপচারটি ফিল করুন এবং Locate a Centre এ ক্লিক করুন।


* এরপর আপনার সামনে, আপনার লোকেশনে থাকা সমস্ত আধার সেন্টার গুলো সো করবে, আপনার সবচেয়ে কাছে যেটি পাচ্ছেন সেটিকে বাছুন। বাছার সময় অবশ্যই লাস্ট অপডেট দেট দেখে নেবেন যা সেই ঠিকানাতেই দেওয়া থাকবে। বহু আধার সেন্টার এমন হয় যা বহুদিন ধরে বন্ধ থাকে সেগুলোর লাস্ট আপডেট ডেট অনেকটা পেছনে হবে। আমি রায়গঞ্জের ঠিকানা দেওয়ায় আমাকে মোট ১৫ টি আধার সেন্টারের আপডেট দেখালো যার সমস্তগুলিই প্রায় অ্যাকটিভ। আপনি যেকোনো একটি জায়গায় আপনার আধার কার্ড নিয়ে গেলেই সেখান থেকে আপনার আধারকার্ড আপডেট করে আনতে পারেন। এখানে শুধু মোবাইল নাম্বারই নয় আপনার আধার কার্ডের যে কোনো সমস্যার সমাধানও করতে পারবেন।



এবার আসি আধার কার্ডের অফিসিয়াল নোটিফিকেশনে, 


সম্প্রতি সম্প্রচার মন্ত্রকের তরফ থেকে করা একটি টুইটে বলা হয়েছে এখন থেকে গ্রামীণ ডাক সেবক ও পোস্টম্যান আপনার বাড়িতে এসে আপনার আধার কার্ডের সাথে মোবাইল নাম্বার-এর আপডেট করে দিয়ে যাবেন। এই পদক্ষেপটি নেওয়া হয়েছে UIDAI এর তরফ থেকে। ইন্ডিয়ান পোস্ট পেমেন্ট ব্যাংকের সাথে হাত মিলিয়ে কাজ শুরু করেছে ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া।  UIDAI এর প্রধান ডক্টর সৌরভ গর্গ বলেছেন, আধার পরিষেবাকে আরও সহজ করার চেষ্টায় এই পদক্ষেপটি নেওয়া হয়েছে। এর ফলে সাধারণ মানুষ সরকারি প্রকল্পের সুবিধা আরো বেশি করে পেতে পারবে।


স্বামী বিবেকানন্দ স্কলারশিপের খুটিনাটি


সমস্ত সরকারি ও বেসরকারি চাকরির খবর সহ সমস্ত স্কলারশিপ ও সরকারি প্রকল্পের খবর সবার আগে পেতে আজই প্লে-স্টোর থেকে ডাউনলোড করুন আমাদের WB Job News অ্যাপ।


Download WB Job News Android App


   হোয়াটসঅ্যাপ গ্রুপ লিঙ্ক ঃ- Whatsapp