দুয়ারে সরকার ক্যাম্প নিয়ে মুখ্যমন্ত্রীর নতুন ঘোষণা

• ইতিমধ্যেই দুয়ারে সরকার ক্যাম্পে আবেদন জমা পড়েছে ৪৬ লক্ষ্যের বেশি।


• দুয়ারে সরকার ক্যাম্প থেকে কি কি সুবিধা পাওয়া যাবে:- কৃষকবন্ধু, লক্ষ্মীর ভান্ডার, কাস্ট সার্টিফিকেট, জয় জোহার, জয় বাংলা পেনশন, বৃদ্ধ দের পেনশন, বিধবা পেনশন, কন্যাশ্রী প্রকল্প, রূপশ্রী প্রকল্প, জমি মিউটেশন সার্টিফিকেট, কিষান ক্রেডিট কার্ড এইসব সংক্রান্ত যেকোনো সমস্যার সমাধান বা আবেদন দুয়ারে সরকার ক্যাম্প থেকে করা যাবে। 

গোটা রাজ্য জুড়ে ১৩ হাজার আশা কর্মী নিয়োগ

• প্রতিটি বুথে বা প্রতিটি দুয়ারে সরকার ক্যাম্পে লক্ষ্মীর ভান্ডার ফর্ম জমা নেওয়া হবে। এক্ষেত্রে স্বাস্থ্যসাথী কার্ড থাকলে খুব সহজেই আবেদনপত্র পেয়ে যাবেন। কিন্তু যারা এখনও স্বাস্থ্যসাথী

কার্ড করে উঠতে পারেননি তারা পরিবার-এর যেকোনো সদস্যের স্বাস্থ্যসাথী কার্ড দেখিয়ে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের সুবিধা নিতে পারবেন। ২৫ থেকে ৬৫ বছর বয়সী যারা কোনো সরকারি চাকরি করেন না বা কোনো পেনশন পান না তারা সকলেই এই সুবিধা পাবেন। এছাড়াও অন্য কোনো সরকারি প্রকল্পের সুবিধা বা ভাতা যারা পান তারাও লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের সুবিধা পাবেন না।


স্কুল সার্ভিস কমিশনে গ্রুপ-ডি, ক্লার্ক এবং গ্রন্থাগারিক পদে ১০ হাজার কর্মী নিয়োগ


• সাধারণ মানুষের সুবিদার্থে ক্যাম্পের সংখ্যা বাড়ানোর পাশাপাশি লোকবল বাড়ানোর জন্যে ১০০ দিনের কাজের সাথে যুক্ত ব্যক্তিদের এই ক্যাম্পগুলোতে কাজে লাগানোর কথা ভাবা হয়েছে। 


• তবে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কোভিড রেস্ট্রিকশনের কারণে বেশি লোকের জমায়েত বা হুড়োহুড়ি করে ভীড় বাড়াতে না করেছেন। তিনি বলেন, যোগ্য সবাই এই সুবিধাগুলো পাবেন। এই একমাসের মধ্যে যদি সকলে এই সুবিধা না পান তবে ক্যাম্পের সময়সীমা আরও বাড়ানো হবে।


কৃষক বন্ধু প্রকল্প ২০২১

○কৃষক বন্ধু প্রকল্পের উদ্দেশ্য

○কৃষক বন্ধু প্রকল্পে আবেদন করার জন্য যোগ্যতা

○কৃষক বন্ধু প্রকল্পে আবেদন করার জন্য কি কি ডকুমেন্টস লাগবে

○কৃষকবন্ধু প্রকল্পে আবেদন পদ্ধতি

○কৃষকবন্ধু প্রকল্পের টাকা কবে দেওয়া হবে


   হোয়াটসঅ্যাপ গ্রুপ লিঙ্ক ঃ- Whatsapp