how to change aadhar card mobile number%2B%25281%2529

ফিনিক্স বাংলায় সকলকে স্বাগত। কিছুদিন আগেই আমি একটি পোষ্ট করেছিলাম যাতে বলা হয়েছিল আধার কার্ডের মোবাইল নাম্বার কিভাবে লিঙ্ক করা যায়। কিন্তু তারপরেই আধার ডিপার্টমেন্ট একটি অফিসিয়াল বিঞ্জপ্তি জারি করে, যার ফলে আধার কার্ডে মোবাইল নাম্বার লিঙ্ক করাটা আরো সহজ হয়ে উঠেছে। কিভাবে করবেন নতুন পদ্ধতিতে আধার কার্ডে মোবাইল নাম্বার লিঙ্ক, সেটাই আজ দেখে নেবো।



সবার প্রথমে ব্রাউজারে গিয়ে indian post payment bank লিখে সার্চ করবেন। তারপর প্রথম যে অপশনটি আসবে সেটিতে ক্লিক করবেন। এরপর আপনাদের সামনে indian post payment bank এর অফিসিয়াল সাইটটি খুলে যাবে। আপনাদের সুবিধার্থে আমি নীচে লিঙ্ক দিয়ে রাখবো৷ 

ওয়েবসাইট লিঙ্ক- https://www.ippbonline.com/


এরপর আপনি আরেকটা অপশন দেখতে পাবেন Most Accessible Bank নামে, সেটিতে ক্লিক করবেন। আপনাদের সুবিধার্থে এটির লিঙ্কও আমি নীচে দিয়ে রাখবো। 

Most Accessible Bank link- https://www.ippbonline.com/web/ippb/doorstep-banking


how to change aadhar card mobile number%2B%25282%2529


Most Accessible Bank এটিতে ক্লিক করার পর আপনাদের সামনে একটি পুরো নোটপেজ খুলে যাবে যার মধ্যে বিভিন্ন জিনিস লেখা থাকবে। আপনি চাইলে পুরোটা পরতে পারেন। 


এবার আসি আধারকার্ডে নাম্বার অ্যাড করবেন কিকরে? সেই পেজেই একটি ট্রোল ফ্রী নাম্বার দেখতে পাবেন, নাম্বারটি হলো 155299/1800-180-7980


how to change aadhar card mobile number%2B%25283%2529




আপনাকে এই নাম্বারে ফোন করতে হবে অফিস টাইমে। এই নাম্বারে ফোন করলেই আপনি একটি বুকিং কোর্ড পাবেন। এরপর পোষ্ট অফিসের কর্তৃপক্ষ নির্দিষ্ট সময়ে আপনাকে ফোন করবে এবং তিনি আপনার বাড়ি গিয়ে আপনার আধারের সঙ্গে আপনার মোবাইল নাম্বার অ্যাড করে দেবে।


এই প্রসেসটি শুরু হয়েছে পয়লা আগষ্ট থেকে। অর্থাৎ আপনার যদি আধার কার্ডে নিজের নাম্বার যুক্ত করতে চান তবে 155299/1800-180-7980 এই নাম্বারে কল করুন অফিস টাইমে।  সকাল ১১ টা থেকে ৪ টার মধ্যে।


free writing assistant – কষ্টের দিন শেষ। এবার কম্পিউটার লিখে দেবে ইউনিক অ্যাসাইনমেন্ট


কত টাকা লাগবে- এক্ষেত্রে পোষ্ট অফিস থেকে যদি আপনার বাড়ি ১ কিলো মিটারের মধ্যে হয় তবে আপনার ২০ টাকা লাগবে সঙ্গে GST।  এবং যদি এক কিলোমিটারের বেশি হয় সেসময় সেই ব্যাক্তি সেটা ঠিক করবেন। 


সমস্ত সরকারি ও বেসরকারি চাকরির খবর সহ সমস্ত স্কলারশিপ ও সরকারি প্রকল্পের খবর সবার আগে পেতে আজই প্লে-স্টোর থেকে ডাউনলোড করুন আমাদের WB Job News অ্যাপ।


Download WB Job News Android App


   হোয়াটসঅ্যাপ গ্রুপ লিঙ্ক ঃ- Whatsapp