Lakhmir%2BVandar%2Bprokolpo



ফিনিক্স বাংলায় সকলকে স্বাগত। আজ আমরা আলোচনা করবো লক্ষ্মীর ভান্ডার প্রকল্প নিয়ে। রাজ্য সরকারের এই প্রকল্পে কিভাবে আবেদন করা যাবে। তা নিয়ে নতুন বিজ্ঞপ্তি জারি করলো পশ্চিমবঙ্গ সরকার। এই বিজ্ঞপ্তিতে নতুন অনেক কটি তথ্য উঠে এসেছে। সেগুলো এখানে বিস্তারিত ভাবে আলোচনা করা হলো।


○ প্রথমত যে বিষটি উঠে এসেছে সেটি হলো বয়সসীমা। এই প্রকল্পের আবেদন করতে হলে গৃহিনীর বয়স ২৫ থেকে ৬০ বছরের মধ্যে হতে হবে।


○ দ্বিতীয়ত, যে ব্যাক্তি সরকারি ভাতা বা অন্য কোনো প্রকল্প গ্রহন করে থাকেন, সেই ব্যাক্তি এই প্রকল্পের জন্য আবেদন করতে পারবেন না।


○ তৃতীয়ত, যে ব্যাক্তি সরকারি চাকরি করে বা অবসরপ্রাপ্ত সরকারি কর্মী, সেই ব্যাক্তি এই প্রকল্পের জন্য আবেদন করতে পারবে না।


○ চতুর্থত, স্বাস্থ্য সাথী কার্ড না থাকলে এই প্রকল্পে আবেদন করা যাবে না


যে কোনো ধরনের স্কলারশিপ, চাকরি, ভ্রাতা ও সরকারি প্রকল্পের আপডেট পেতে এখুনি সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যালেন


কবে থেকে আবেদন শুরু হবেঃ-( From Which day the application of Lakhmir Vandar prokolpo will be started ) এই প্রকল্পের আবেদন করতে হবে দুয়ারে সরকারের ক্যাম্পে গিয়ে। দুয়ারে সরকার ক্যাম্প চালু হতে চলেছে ১৫ ই আগষ্ট। এবং এটি শেষ হবে ১৬ ই সেপ্টেম্বর। এই সময়সীমার মধ্যে আপনাকে নিজের এলাকার দুয়ারে সরকারের ক্যাম্পে গিয়ে এটির জন্য আবেদন করতে হবে।


কবে থেকে টাকা দেওয়া শুরু হবে? ( From Which day money giving of Lakhmir Vandar prokolpo will be started )

সমস্ত কিছু জমা দেওয়ার পর পয়লা সেপ্টেম্বরে এই প্রকল্পের নাম নথিভুক্ত করা হবে।যাদের নাম থাকবে তারা সকলে ১ সেপ্টেম্বরের পর থেকে নিজস্ব একাউন্টে টাকা পেতে শুরু করবে।


সমস্ত সরকারি ও বেসরকারি চাকরির খবর সহ সমস্ত স্কলারশিপ ও সরকারি প্রকল্পের খবর সবার আগে পেতে আজই প্লে-স্টোর থেকে ডাউনলোড করুন আমাদের WB Job News অ্যাপ।


Download WB Job News Android App


• এরকম আরো খবর পেতে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম গ্রুপে- LINK

• এবং যে কোনো ধরনের স্কলারশিপ, চাকরি, ভ্রাতা, সরকারি প্রকল্প, প্রতিদিনের কারেন্ট অ্যাফেয়ার্স ও জেনারেল নলেজের আপডেট পেতে এখুনি সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যালেন – সাবস্ক্রাইব