ন্যাশনাল ব্যাঙ্কের কাস্টমার আইডি সমস্যার সমাধান

অনেক সময় অনলাইন স্ট্যাটমেন্ট বের করবার জন্য আমাদের কাস্টমার আইডি নাম্বারের প্রয়োজন হয়ে পড়ে। কিন্তু এই কাস্টমার আইডি কার্ড কোথা থেকে সংগ্রহ করতে হয় সেটা না জানায় বহু মানুষকে সমস্যার মুখে পরতে হয়। চলুন আজ দেখে নেওয়া যাক কিকরে পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের কাস্টমার  আইডির মাধ্যমে ব্যাঙ্কে না গিয়েই নিজের স্ট্যাটমেন্ট বের করা যায়। 

 

পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের অনলাইন স্টেটমেন্ট বের করবার জন্য আপনাকে সবার প্রথমে প্লে স্টোর থেকে একটি অ্যাপ ইনস্টল করতে হবে যার নাম PNB mPassBook ( https://play.google.com/store/apps/details?id=in.pnbindia.mpassbook )  আপনাদের সুবিধার্থে আমি প্লে স্টোরের লিঙ্কটি দিয়ে দিলাম। এই অ্যাপটি ওপেন করলেই আপনার সামনে সবার প্রথমে যে অপশনটি আসে সেটি হলো কাস্টমার আইডি। অর্থাৎ আপনার কাস্টমার আইডি বসাতে হবে। 

 

বার ঘরে বসেই মাত্র ১০ মিনিটে BDO -এর ইনকাম সার্টিফিকেটের জন্য আবেদন করুন।

 

এবার কাস্টমার আইডি কোথায় পাবেন? 

যাদের অ্যাকাউন্ট প্রথম থেকেই পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে ছিল তাদের পাসবইতে এই নাম্বারটি পাওয়া যাবে। যেটা অনেকটা এরকম দেখতে হয় ABC001234 এটি সাধারনত ৯ সংখ্যার হয়ে থাকে। 

 

পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের কোনো সমস্যা না হলেও সমস্যা হয়ে দাঁড়ায় বাকি দুটো ব্যাঙ্কের কাস্টমার আইডি নিয়ে। আমি বলছি Oriental কিংবা United ব্যাঙ্কের কথা এই ব্যাঙ্কের বই খুঁজলে আপনি আট সংখ্যার কাস্টমার আইডি পাবেন কিন্তু অ্যাপে আপনার ৯ সংখ্যার কাস্টমার আইডিই দিতে হবে। এ অবস্থায় আপনারা কি করবেন?

 

ভোডাফোনের নেট সমস্যা সমাধান করুন দু-মিনিটে 

 

সবার প্রথমে আপনার পাসবইতে যে আট সংখ্যার কাস্টমার আইডিটি রয়েছে সেটি টাইপ করুন এবং তার আগে O অথবা U যোগ করে দিন। Oriental ব্যাঙ্কের ক্ষেত্রে O এবং United ব্যাঙ্কের ক্ষেত্রে U ব্যাস আপনার ইউজার আইডি কাজ করে যাবে এবং আপনি ব্যাঙ্কে না গিয়েই ঘরে বসে আপনার স্ট্যাটমেন্ট দেখতে পারবেন এবং দরকারে প্রিন্ট আউটও করতে পারবেন।

 

গাড়ির ইঞ্জিন কিভাবে কাজ করে? 

পেট্রোল ইঞ্জিন ও ডিজেল ইঞ্জিন-এর মধ্যে পার্থক্য কি?

প্রতিটি ইঞ্জিনে মোবিল কেন দিতে হয়? 

ইঞ্জিনের ক্ষেত্রে ব্যবহার করা CC কি?

 

• এরকম আরো খবর পেতে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম গ্রুপে- LINK

• যে কোনো ধরনের স্কলারশিপ, চাকরি, ভ্রাতা, সরকারি প্রকল্প, প্রতিদিনের কারেন্ট অ্যাফেয়ার্স ও জেনারেল নলেজের আপডেট পেতে এখুনি সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যালেন – সাবস্ক্রাইব