Aditya Birla group to set up paint unit in west Bengal

বাংলার হাজার হাজার বেকারদের জন্য সুখবর। রাজ্যে রং শিল্প গড়ে তোলার লক্ষ্যে বিনিয়োগ করছেন আদিত্য বিড়লা গোষ্ঠী। এতে একদিকে রাজ্যে যেমন রং শিল্প গড়ে উঠবে এবং রাজ্যের অর্থনীতি চাঙ্গা হবে, তেমনই হাজার হাজার বেকারের বেকারত্ব দূর করে কর্মসংস্থান নিশ্চিত হবে। যেকোনো রাজ্যেরই অর্থনৈতিক সমৃদ্ধির ও বেকারত্ব দূরীকরণের অন্যতম চাবিকাঠি হলো শিল্প- কলকারখানা। কিন্তু পশ্চিমবঙ্গে শিল্প-কলকারখানা প্রায় নেই বললেই চলে। তাছাড়া রাজ্যে বেকারত্বের সংখ্যা ক্রমে বাড়ছে। এই পরিস্থিতিতে রাজ্যে রং শিল্প গড়ে তোলার ভাবনা নিয়ে বাংলায় বিনিয়োগ করতে চলেছে আদিত্য বিড়লা নামক বেসরকারি সংস্থা।


রং কারখানা গড়ে উঠলে সেখানে কাজের জন্য লোকবলের প্রয়োজন পড়বে। আর সেখানে কাজের জন্য নিয়োগ করা হবে রাজ্যের বেকার ছেলে-মেয়েদের। গত ৪ ঠা অক্টোবর আদিত্য বিড়লা নামক বেসরকারি সংস্থাটি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কাঁছে লিখিতভাবে রং কারখানা তৈরির প্রস্তাব দেয়। মুখ্যমন্ত্রী এই প্রস্তাবে সম্মতি জানায়। 


ই-শ্রম কার্ড কি এবং এটি করলে আপনি কি কি সুবিধা পাবেন


নবান্ন সূত্রে জানা গেছে শিল্পগোষ্ঠীর সভাপতি সুনীল বাজাজ ও সিইও সুজিত কুমার রাজ্যের মুখ্য সচিবের সঙ্গে আলোচনা করেন ইতিমধ্যেই খড়্গপুরে  কারখানার জন্য জমি ঠিক করে ফেলেছে। সমস্ত প্রক্রিয়া সঠিকভাবে পরিকল্পনা মাফিক চলছে আগামী দু’বছরের মধ্যে এই রং শিল্প-কারখানা গড়ে উঠবে। এই রং কারখানাটি গড়ে উঠলে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রায় দুই হাজারেরও বেশি মানুষকে কাজে নিযুক্ত করা হবে। পরবর্তীতে মূল কারখানার পাশাপাশি আরও অনেক সহোযোগী ক্ষুদ্র ও সহযোগী শিল্প কেন্দ্র গড়ে তোলার পরিকল্পনা রয়েছে। এভাবেই আশা করা যাচ্ছে যে, রাজ্যে বেকারদের জন্য বাড়বে বহু কর্মসংস্থান।

cheap website developers

ব্লগিং (নিউজ) ওয়েবসাইট কিরকম হয় জানতে ভিজিট করুন আমাদের 
phoenixbangla.in ওয়েবসাইটটি। সাধারন একটি নর্মাল ওয়েবসাইট তৈরি করতে ১৫ হাজার থেকে ২০ হাজার টাকা নেয় একজন ডেভলপার। আমাদের উদ্দেশ্য কিছু বেকার যুবক-যুবতীকে নিজের পায়ে দাঁড় করিয়ে দেওয়া।


• সমস্ত সরকারি ও বেসরকারি চাকরির খবর সহ সমস্ত স্কলারশিপ ও সরকারি প্রকল্পের খবর সবার আগে পেতে আজই প্লে-স্টোর থেকে ডাউনলোড করুন আমাদের WB Job News অ্যাপ।


Download WB Job News Android App