lokkhi bhandar prokolpo apply

ফিনিক্স বাংলায় সকলকে স্বাগত। আজ আমরা আলোচনা করবো লক্ষ্মীর ভান্ডার প্রকল্প সংক্রান্ত নতুন আপডেট নিয়ে। চলুন জেনে নেওয়া যাক।

 

• মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন প্রথমে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পটি লঞ্চ করলেন তখন বলা হয়েছিল ২৫ থেকে ৬০ বছর বয়সী তপসিলি উপজাতির (SC/ST) মহিলারা মাসিক ১০০০ টাকা এবং জেনারেল মহিলারা মাসিক ৫০০ টাকা পেয়ে যাবেন। এই প্রকল্পের সুবিধা পাওয়ার জন্য অন্যতম প্রধান ক্রাইটেরিয়া ছিলো যাদের আধার কার্ড ও স্বাস্থ্যসাথী কার্ড আছে তারা সরাসরি এই প্রকল্পের জন্য আবেদন করতে পারতো। আবার অনেকের এইসব প্রয়োজনীয় নথিপত্রগুলিতে ভুল ছিল তাই তারা আবেদন করতে পারেনি।

 

GDS Cycle 3 -এর ফল প্রকাশ সম্পর্কিত নতুন আপডেট

 

কিন্তু নবান্নের নারী ও শিশু কল্যাণ দপ্তরের পক্ষ থেকে লক্ষ্মীর ভান্ডার প্রকল্প সংক্রান্ত নতুন আপডেট প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়েছে আধার কার্ড, স্বাস্থ্যসাথী কার্ড বা কাস্ট সার্টিফিকেট এইসব সরকারি নথিপত্র না থাকলেও এই প্রকল্পের জন্য আবেদন করা যাবে। এর জন্য গঠন করা হবে বিশেষ একটি টিম। সেই টিমের অফিসাররা ভেরিফিকেশন করে দেখবেন যে যাদের এই সমস্ত নথিপত্র গুলি নেই তারা এগুলির যোগ্য কিনা। অতএব এটি বিবেচনা করে দেখার পর তাদের এই নথিপত্র গুলি করে দেওয়া হবে। যার ফলে তারা লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে আবেদন করতে পারবেন। 

 

অর্থাৎ এরপর যখন দুয়ারে সরকার ক্যাম্প হবে বা লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের জন্য আবার আবেদন শুরু হবে তখন তারা আবেদন করতে পারবেন।

 

দুয়ারে রেশন প্রকল্পে কর্মী নিয়োগ – Duare Ration Recruitment 2021

 

এছাড়াও যারা নথিপত্রে ভুল থাকার কারণে এই প্রকল্পের আওতায় আসতে পারেনি তাদের জন্যও নবান্নের তরফ থেকে প্রতিটি জেলার জেলাশাসককে নির্দেশ দেওয়া হয়েছে যাতে সেই ভুল গুলো সংশোধন করে তাদেরকেও এই প্রকল্পের আওতায় আনা যায়।

 

ইতিমধ্যে প্রায় ১ কোটি মহিলা লক্ষ্মীর ভান্ডারের টাকা পেয়ে গেছেন, যদিও কিছু কেন্দ্রে উপনির্বাচন থাকার কারণে এখনও অনেকেই টাকা পাননি। তাদেরকেও আশ্বস্ত করা হয়েছে যে তারাও নভেম্বর মাসের মধ্যে টাকা পেয়ে যাবেন এবং তাদেরকে সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর এই তিন মাসের টাকা একসাথে দেওয়া হবে।

 

ব্যাংকে ৪১৩৫ টি শূন্যপদে নিয়োগ, আবেদনের শেষ তারিখ ১০ই নভেম্বর

 

• সমস্ত সরকারি ও বেসরকারি চাকরির খবর সহ সমস্ত স্কলারশিপ ও সরকারি প্রকল্পের খবর সবার আগে পেতে আজই প্লে-স্টোর থেকে ডাউনলোড করুন আমাদের WB Job News অ্যাপ।

 

Download WB Job News Android App