ঘুমটা চট করে ভেঙে গেল জ্যোতির ,মাথাটা বাদিকে ঘোরাতেই কপালের দুপাশ টা ঝিনঝিন করে ওঠে ওর ,কি নিশ্চিত ভাবে ঘুমোচ্ছে লোকটা,মুখটা এত নিষ্পাপ অপরাধবোধের কোনো চিহ্নই নেই মুখটাতে ,অথচ প্রতিদিনের মতো কাল রাতেও ….

  হালকা একটা আবছা আলো চোখের পর্দায় যেন ধাক্কা দিচ্ছে,চোখের ওপর হাতের তালু চাপা দিয়েও রোদের ঝিলিককে পাশ কাটাতে পারছে না বিতান,আজ ও কি সকালে উঠতে হবে ? কি বার যেন আজ ,উফফ এত মনে রাখতে গেলে ঘুম আসে নাকি ? হাত লম্বা করেই বুঝতে পারে জ্যোতি আজকেও আগেই উঠেছে ,তবে ও কি কাল রাতে আবার..

আর সহ্য হচ্ছে না, একদিন, দুদিন না রোজ রোজ এক জিনিষ ,আজ একটা বিহিত না হলে ,রোজ সীমাটা ছাড়িয়ে যাচ্ছে, সকাল থেকে মাথার মধ্যে এই চিন্তা ঘুরপাক খাচ্ছে জ্যোতির ,উঠুক আজ; ঘড়ির কাঁটায় সেকেন্ড এগোচ্ছে সাথে জ্যোতির দীর্ঘশ্বাস ও 

ঘুমটা চটকে গেছে বিতানের ,কিছু একটা গোলমাল হলেই সকালে জানলার পর্দাটা সরিয়ে দিয়ে যায় জ্যোতি, আজ  ও জানলার পর্দা সরানো ,বুঝতে পারছে বিতান ,তলপেট টাও সক্কাল অসভ্যতামি করছে আজ , এত চাপ দিচ্ছে, আজ না হয় একটু দেরী করে যেত ও …

ওই তো ময়লা ফেলার গাড়ির বাঁশি বাজছে পাড়ার মোড়ে, আজ রবিবার  মানদা দি দেরী করে আসে না ,সূযোগ আছে বিতানের সতর্ক দৃষ্টি তে চোখ রেখে এগিয়ে যায় , যাক বাথরুমের সামনে অন্তত বাঘিনী নেই , ও বাবা এ যে পেছনে ওত পেতে …

বিতানের হৃদপিন্ডে হাজার কাঠবেড়ালি একসাথে লাফ দিতে শুরু করে 

লজ্জা করে না তোমার, করেনা লজ্জা,  লজ্জাকে শরীর থেকে ছক্কা মেরে ঝেড়ে ফেলছ নাকি ? 

আমি ঠিক বুঝতে পারি নি কাল রাতে মানে ইয়ে ওই …

ওই মুখ নিয়ে কথা বলছ তুমি , রোজ তোমার এক কীর্তন , পরশু বলেছিলে না আর মরে গেলে ও এই কাজ করবে না …

ইচ্ছে করে তো হয় না , ওই স্বপ্ন টপ্ন দেখে হয় তো 

তুমি রোজ স্বপ্ন দেখে তোমার নব্বই কালো বডির চল্লিশ কিলো ঠ্যাং আমার পেটে তুলে ঘুমাও ?? রোজ স্বপ্ন দেখো তুমি ?? রোজ রোজ  , লজ্জা নেই তোমার………..


phoenix bangla 2B 25281 2529

“আকাঙ্ক্ষা সাহিত্য পত্রিকা” য় সকলকে স্বাগত। আপনি যদি লেখালেখির সঙ্গে যুক্ত হন তবে আহই যুক্ত হন আকাঙ্ক্ষা সাহিত্য পত্রিকায়। প্রতি শনিবার এই পত্রিকা প্রকাশিত হয়। লেখা পাঠান [email protected] ইমেলে।

এবং “আকাঙ্ক্ষা সাহিত্য পত্রিকা” র হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে চাইলে ক্লিক করুন পাশে থাকা লিঙ্কে- WhatsApp

সমস্ত সরকারি ও বেসরকারি চাকরির খবর সহ সমস্ত স্কলারশিপ ও সরকারি প্রকল্পের খবর সবার আগে পেতে আজই প্লে-স্টোর থেকে ডাউনলোড করুন আমাদের WB Job News অ্যাপ।


Download WB Job News Android App