group d bank jobs

আপনি কি সরকারি চাকরি খুঁজছেন? তবে এই খরচ টি আপনার জন্য। রাজ্যের বিভিন্ন জেলায় ব্যাংকে গ্রুপ-ডি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। এই নিয়োগটি করা হবে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের বিভিন্ন শাখায়। যে কোনো পশ্চিমবঙ্গবাসী এই পোস্টের জন্য আবেদন করতে পারবেন। এই সম্পর্কিত সমস্ত নীচে আলোচনা করা হলো।

(ক) পোস্টের নাম:- সুইপার (গ্রুপ ডি)।
মোট শূন্যপদের সংখ্যা:- ১১৩ টি।
° মুর্শিদাবাদ জেলায় ৬৫ টি (UR- ২৭, SC- ১৪, ST- ৩, OBC- ১৬, EWS- ৫)।
° পুরুলিয়া জেলায় ১৩ টি (UR- ৫, SC- ২, ST- ১, OBC- ৩, EWS- ১)।
° বাঁকুড়া জেলায় ১৯ টি (UR- ৮, SC- ৪, ST- ১, OBC- ৪, EWS- ২)।
° বীরভূম জেলায় ১৬ টি।
যোগ্যতা:- এই পদের জন্য প্রার্থীকে যেকোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ন্যূনতম মাধ্যমিক পাশ হতে হবে।
• বয়সসীমা:- এই পদের জন্য প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ২৪ বছরের মধ্যে। সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুসারে বয়সের ছাড় পাবেন। বয়স হিসাব করা হবে ১ লা জুলাই, ২০২১ এর পরিপ্রেক্ষিতে।
• বেতন:- এই পদের জন্য মাসিক বেতন ৯,৫৬০ টাকা।

• আবেদন পদ্ধতি:- আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। একটি সাদা কাগজে সঠিক ফরম্যাটে আবেদন পত্র তৈরি করে, সেটি পূরণ করে সমস্ত প্রয়োজনীয় নথিপত্র সংযুক্ত করে একটি মুখ বন্ধ খামে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। আবেদন পত্র পাঠাতে হবে রেজিস্টার্ড পোস্ট বা স্পিড পোস্ট এর মাধ্যমে। যেখানে মধ্যে আবেদন পত্র ভরে পাঠানো হবে তার উপর লিখতে হবে “Application for the post of PTS at Punjab National Bank- …….. (Circle Name), Category (UR/SC/OBC/ST/PWD)

আবেদনপত্রের ফরম্যাট:- নাম, বাবার নাম, ঠিকানা, জন্ম তারিখ, শিক্ষাগত যোগ্যতা, ক্যাটাগরি আধার কার্ড, প্যান কার্ড, এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ কার্ড নাম্বার, ভোটার কার্ড নাম্বার, পাসপোর্ট সাইজের ছবি ইত্যাদি তথ্য দিয়ে বায়োডাটা তৈরি করে সঙ্গে সমস্ত প্রয়োজনীয় নথিপত্র সংযুক্ত করে পাঠাতে হবে।

• আবেদনপত্রের সঙ্গে যেসব নথিপত্র যুক্ত করতে হবে সেগুলি হল:-
(ক) মাধ্যমিকের অ্যাডমিট কার্ড।
(খ) শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।
(গ) কাস্ট সার্টিফিকেট।
(ঘ) রেসিডেন্সিয়াল প্রুফ।
(ঙ) এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ নাম্বার।
(চ) আধার কার্ড/ প্যান কার্ড।
(ছ) সাম্প্রতিক তোলা ১ কপি পাসপোর্ট সাইজের রঙিন ফটোকপি।

• যেসব জেলাতে কর্মী নিয়োগ করা হবে:- মুর্শিদাবাদ, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম। আবেদনকারীকে সংশ্লিষ্ট জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

বাঁকুড়া ও পুরুলিয়া জেলার ক্ষেত্রে আবেদনপত্র পাঠানোর ঠিকানা:- HRD Department, Circle Office Purulia, S.D. Ganguly Road, Rajabandh Para, Purulia- 723101, আবেদনপত্র পৌঁছানোর শেষ তারিখ ১ লা ডিসেম্বর,২০২১

• মুর্শিদাবাদ জেলার ক্ষেত্রে আবেদনপত্র পাঠানোর ঠিকানা:- Circle Head, Punjab National Bank, Murshidabad Circle Office, 26/11 Sahid Surya Sen Road, P.O.- Berhampur, Murshidabad-742101, আবেদনপত্র পৌঁছানোর শেষ তারিখ ৬ ই ডিসেম্বর ,২০২১

• বীরভূম জেলার ক্ষেত্রে আবেদনপত্র পাঠানোর ঠিকানা:- HRD Department, Circle Office, Bardhaman, Police Line Bazar, Burdwan- 713103, আবেদনপত্র পৌঁছানোর শেষ তারিখ ৬ ই ডিসেম্বর ,২০২১

বিঃ দ্রঃ এই সাইটের সমস্ত চাকরির খবর নির্দিষ্ট ওয়েবসাইট থেকে ছাড়া নোটিসের ওপর ভিত্তি করে লেখা হয়।