west bengal police recruitment 2021

 আপনি কি সরকারি চাকরি খুঁজছেন? তবে এই খবরটি আপনার জন্য। রাজ্যে আবারও নতুন করে পুলিশ নিয়োগের বিজ্ঞপ্তি জারি হতে চলেছে খুব শীঘ্রই। প্রতিবছরই নিয়ম করে রাজ্য পুলিশ নিয়োগ হয়। এ বছরও ৮০০০ শূন্যপদে রাজ্য পুলিশের কনস্টেবল পদের জন্য প্রাথমিক লিখিত পরীক্ষা নেওয়া হয়েছে। তার মধ্যে রাজ্যে ১০০০ শূন্যপদে পুলিশ নিয়োগ করা হতে পারে।সরকারিভাবে এই বিষয়ে এখনো কিছু না জানালেও এই নিয়োগ নিয়ে রাজ্য মন্ত্রিসভায় গত মঙ্গলবার আলোচনা করা হয়েছে।

গত মঙ্গলবারের রাজ্য মন্ত্রিসভার এই বৈঠক এ রাজ্যের নতুন থানা গুলিতে নিয়োগ সংক্রান্ত ব্যাপারে আলোচনা হয়েছে। ব্যারাকপুর পুলিশ কমিশনারেট এর অধীনে যে আটটি থানা ও তিনটি পুলিশ ফাঁড়ি তৈরি করা হয়েছে তাতে প্রায় ৮০০ শূন্যপদ তৈরি হবে। তাছাড়াও রাজ্যের পুলিশ ফাঁড়ি গুলিতে নতুনভাবে থানা করার পরিকল্পনা চলছে, সেখানেও প্রায় ২০০ শূন্য পদ তৈরি হবার সম্ভাবনা রয়েছে। সবমিলিয়ে রাজ্যে প্রায় ১০০০ শূন্যপদে পুলিশ নিয়োগ হতে পারে। এই নিয়োগ কবে সম্পূর্ণ হবে বা নিয়োগ সংক্রান্ত কোনো নোটিশ কবে প্রকাশিত হবে তা খুব শীঘ্রই সরকারিভাবে জানানো হবে।

পশ্চিমবঙ্গে প্রায় ৪০০০ শূন্যপদে পুলিশ ড্রাইভার পথ ফাঁকা।এখন সেই জায়গায় ড্রাইভিং লাইসেন্স থাকা কনস্টেবলদের দিয়ে ড্রাইভার এর কাজ চালানো হচ্ছে। রাজ্য প্রতিবছর কনস্টেবল ও সাব ইন্সপেক্টর নিয়োগ করা হলেও পুলিশ ড্রাইভার নিয়োগ করা হচ্ছে না। তাই এই কথা মাথায় রেখে এবং নতুন কর্মসংস্থান তৈরীর উদ্দেশ্যে পুলিশ ড্রাইভার নিয়োগ করা হবে বলে মনে করা হচ্ছে।

 

cheap website developers

ব্লগিং (নিউজ) ওয়েবসাইট কিরকম হয় জানতে ভিজিট করুন আমাদের 
phoenixbangla.in ওয়েবসাইটটি। সাধারন একটি নর্মাল ওয়েবসাইট তৈরি করতে ১৫ হাজার থেকে ২০ হাজার টাকা নেয় একজন ডেভলপার। আমাদের উদ্দেশ্য কিছু বেকার যুবক-যুবতীকে নিজের পায়ে দাঁড় করিয়ে দেওয়া।

• সমস্ত সরকারি ও বেসরকারি চাকরির খবর সহ সমস্ত স্কলারশিপ ও সরকারি প্রকল্পের খবর সবার আগে পেতে আজই প্লে-স্টোর থেকে ডাউনলোড করুন আমাদের WB Job News অ্যাপ।

 

Download WB Job News Android App