কৃষক বন্ধু প্রকল্প,kisok bondhu prokolpo update

ফিনিক্স বাংলা সকলকে স্বাগত। আজ আমরা কথা বলবো কৃষক বন্ধু প্রকল্প নিয়ে। এক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কৃষক বন্ধু প্রকল্পের টাকা বাড়ানো ও অন্যান্য নানাবিধ প্রকল্প সম্পর্কিত ঘোষণা করলেন।

পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে কৃষক বন্ধু প্রকল্পে যে ৫,০০০ টাকা করে দেওয়া হতো তা বাড়িয়ে ১০,০০০ টাকা করে দেওয়া হলো। এবং ভাগচাষীরা রাজ্য সরকারের তরফ থেকে যে ২,০০০ টাকা পেতো সেটাকেও বাড়িয়ে দ্বিগুণ অর্থাৎ ৪,০০০ করে দেওয়া হলো। এছাড়াও যাদের টাকা আটকে ছিলো অথবা কোনো কৃষক মারা গেলে তাদের পরিবারকে যে ২ লাখ টাকার বীমা দেওয়ার কথা হয়েছিল, সেই টাকাও যাদের আটকে ছিলো তাদেরও দিয়ে দেওয়ার কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

এছাড়াও তিনি বলেন যে, মৎসজীবী কার্ড কর্মসূচিকে এবার বিশেষ গুরুত্ব দিয়ে দেখবেন। লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের ক্ষেত্রে যে কারচুপি হয়েছিল তার জন্য নতুন করে আবার তথ্য যাচাই করে যোগ্য আবেদনকারীদের খুব শীঘ্রই টাকা দেওয়ার ঘোষণা করবেন। যারা এখনো এ প্রকল্পের টাকা পাননি তারা খুব দ্রুতই পেয়ে যাবেন এই টাকা।

দুয়ারে সরকার নিয়ে এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন ১ লা জানুয়ারি থেকে ১০ ই জানুয়ারি এবং ২০ শে জানুয়ারি থেকে ৩০ ই জানুয়ারি দুয়ারে সরকার ক্যাম্প হবে। এই ক্যাম্পে যারা এখনো আবেদন করেননি বা যারা আবেদন করেও প্রকল্পের সুবিধা পাননি বা যাদের তথ্যে ভুল ছিল তারা এসে জানালে তাদের বিষয়টি খতিয়ে দেখা হবে।

এদিন মুখ্যমন্ত্রী এমএলএ, পঞ্চায়েত এবং জেলা পরিষদের প্রধানদের উদ্দেশ্যে বলেন সাধারণ মানুষ যেন সমস্ত প্রকল্পের সুবিধা পান এবং কেবলমাত্র যোগ্যরাই যাতে আবেদন করেন সেই বিষয়টি তাদের খতিয়ে দেখতে।

  চাকরির খবর পড়ুন- Link