lokkhi bhandar prokolpo new update

ফিনিক্স বাংলায় সকলকে স্বাগত। আজ আমরা আলোচনা করবো লক্ষ্মীর ভান্ডার প্রকল্প সংক্রান্ত নতুন আপডেট নিয়ে। চলুন জেনে নেওয়া যাক।

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে টাকা দেওয়া বন্ধ করলো রাজ্য সরকার। অভিযোগ উঠেছে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের অধীনে একজন মহিলার অ্যাকাউন্টে এক মাসে একাধিক বার আর্থিক সহায়তা পৌঁছাচ্ছে। একাধিক মহিলার তরফে একটিই ব্যাংক অ্যাকাউন্ট নম্বর দেওয়া হয়েছে। আর্থিক সহায়তা পাঠানোর চূড়ান্ত তালিকায় একই উপভোক্তার নাম একাধিক বারও উল্লেখ রয়েছে। যাদের ব্যাংক অ্যাকাউন্ট নাম্বারও একই। এই উপভোক্তারা একই মাসে একাধিক বার টাকা পেয়েছেন। এই ভুলচুক-এর জন্য কোষাগারের ওপর প্রবল চাপ পড়ছে, এছাড়াও যোগ্যরা বঞ্চিত হচ্ছেন। ফর্ম জমা পড়েছে যখন, তখন এতোটা খুঁটিয়ে দেখা সম্ভব হয় নি। যার ফলস্বরূপ এমন সমস্যা দেখা দিয়েছে। এরকম ঘটনা যাতে আর না ঘটে তার জন্যে নতুন করে আবার সমস্ত লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের আবেদনকারীর সমস্ত নথি যাচাই করে দেখা হবে বলে প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে। কেবলমাত্র যারা যোগ্য বলে বিবেচিত হবেন তারাই এই প্রকল্পের টাকা পাবেন এবং সেই সঙ্গে ভুয়ো আবেদনকারীদের অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হবে। যতোদিন না পর্যন্ত এই সমস্ত প্রক্রিয়া গুলি সম্পন্ন হচ্ছে ততোদিন এই প্রকল্পের টাকা দেওয়া বন্ধ রাখা হবে।

কলকাতা পুরসভা সহ সব জেলা প্রশাসনকে সরকার নির্দেশ দিয়েছে, জরুরি ভিত্তিতে এই প্রকল্পের তথ্য ভান্ডারকে ত্রুটিমুক্ত করতে হবে।