রাজ্যের বিভিন্ন জেলায় ব্যাংকে গ্রুপ-ডি পদে কর্মী নিয়োগ

আপনি কি সরকারি চাকরি খুঁজছেন? তবে এই খরচ টি আপনার জন্য। রাজ্যের বিভিন্ন জেলায় ব্যাংকে গ্রুপ-ডি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। এই নিয়োগটি করা হবে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের বিভিন্ন শাখায়। যে কোনো পশ্চিমবঙ্গবাসী এই পোস্টের জন্য আবেদন করতে পারবেন। এই সম্পর্কিত সমস্ত নীচে আলোচনা করা হলো।

আবেদনের শেষ তারিখ:- ৪ ঠা ডিসেম্বর, ২০২১

(ক) পোস্টের নাম:- পার্ট টাইম সুইপার (Part Time Sweeper-PTS)
• মোট শূন্যপদের সংখ্যা:- ২৪ টি (UR- ১০, SC- ৬, ST- ১, OBC- ৫, EWS- ২)
• যোগ্যতা:- এই পদের জন্য প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে মাধ্যমিক পাসের নিচে অর্থাৎ মাধ্যমিক পাশ করে থাকলে আবেদন করতে পারবে না, অষ্টম শ্রেণী পাশ অথবা যেকোনো নিরক্ষর ব্যক্তিরাও এই পদে আবেদন করতে পারবে।
বয়সসীমা:- এই পদের জন্য প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ২৪ বছরের মধ্যে। সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুসারে বয়সের ছাড় পাবেন। বয়স হিসাব করা হবে ১ লা জুলাই, ২০২১ এর পরিপ্রেক্ষিতে।
• বেতন:- এই পদের জন্য মাসিক বেতন ১৪,৫০০-২৮,১৪৫ টাকা।

আবেদন পদ্ধতি:- আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। অনলাইন থেকে নির্দিষ্ট ফরমে আবেদন পত্র টি ডাউনলোড করে তাকে A4 সাইজের কাগজে টাইপ করে প্রিন্ট আউট করে নিতে হবে। সেটি পূরণ করে সমস্ত প্রয়োজনীয় নথিপত্র সংযুক্ত করে একটি মুখ বন্ধ খামে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। আবেদন পত্র পাঠাতে হবে রেজিস্টার্ড পোস্ট বা স্পিড পোস্ট এর মাধ্যমে। যেখানে মধ্যে আবেদন পত্র ভরে পাঠানো হবে তার উপর লিখতে হবে “RECRUITMENT OF PTS IN SUBORDINATE CADRE”

• আবেদনপত্রের ফরম্যাট:- নাম, বাবার নাম, ঠিকানা, জন্ম তারিখ, শিক্ষাগত যোগ্যতা, ক্যাটাগরি আধার কার্ড, প্যান কার্ড, এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ কার্ড নাম্বার, ভোটার কার্ড নাম্বার, পাসপোর্ট সাইজের ছবি ইত্যাদি তথ্য দিয়ে বায়োডাটা তৈরি করে সঙ্গে সমস্ত প্রয়োজনীয় নথিপত্র সংযুক্ত করে পাঠাতে হবে।

• আবেদনপত্রের সঙ্গে যেসব নথিপত্র যুক্ত করতে হবে সেগুলি হল:-
(ক) মাধ্যমিকের অ্যাডমিট কার্ড।
(খ) শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও স্কুল লিভিং সার্টিফিকেট।
(গ) কাস্ট সার্টিফিকেট।
(ঘ) স্থায়ী রেসিডেন্সিয়াল প্রুফ।
(ঙ) সাম্প্রতিক তোলা ১ কপি পাসপোর্ট সাইজের রঙিন ফটোকপি।

• যেসব জেলাতে কর্মী নিয়োগ করা হবে:- পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম জেলার পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের বিভিন্ন শাখায়। পশ্চিম মেদিনীপুর জেলার ক্ষেত্রে মোট শূন্যপদ ১৪ টি (UR- ৬, SC- ৪, OBC- ৩, EWS- ১)। ঝাড়গ্রাম জেলার ক্ষেত্রে মোট শূন্যপদ ১০ টি (UR- ৪, SC- ১, ST- ১, OBC- ২, EWS- ১)। আবেদনকারীকে যেই জেলার জন্য আবেদন করবেন তাকে সেই জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা:- The Chief Manager (HRD), Punjab National Bank Circle office Paschim Medinipur, Sahid Kshudiram Bose Road, Burdge Town, P.O- Midnapur, Dist- Paschim Medinipur, Pin- 721101, W.B

• অফিশিয়াল নোটিফিকেশন:- Link