Check-the-status-of-Oasis-Scholarship

নমস্কার বন্ধুরা, আশা করি সকলে ভালো আছেন। আজ আমরা আলোচনা করতে চলেছি ওয়েসিস স্কলারশিপ বা SC-ST-OBC স্কলারশিপের স্ট্যাটাস চেক করবেন কিকরে? ওয়েসিস স্কলারশিপের আবেদন শেষ হয়ে গিয়েছে। বর্তমানে বেশ কিছু স্টুডেন্ট তাদের নিজস্ব অ্যাকাউন্টে টাকা পেয়ে গেছেন। আর যারা টাকা পাননি তারা খুব তাড়াতাড়ি টাকা পেয়ে যাবেন।

কিন্তু আপনার স্কলারশিপটি কোন পরিস্থিতিতে রয়েছে সেটা কি আপনি জানেন? যদি না জেনে থাকেন তবে খুব সহজে আপনি আপনার ওয়েসিস স্কলারশিপের স্ট্যটাস চেক করে জেনে নিতে পারবেন। কিকরে চলুন জেনে নেওয়া যাক।

(ক) প্রথমে আপনাকে ওয়েসিস স্কলারশিপের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। আপনাদের সুবিধার্থে আমরা ওয়েসিস স্কলারশিপের অফিসিয়াল সাইটের লিঙ্ক নীচে দিয়ে রাখলাম। অফিসিয়াল ওয়েবসাইটে ঢুকেই (মোবাইলে) কিছুটা নীচে স্ক্রল করবেন এবং একটি জায়গায় আপনি দেখতে পাবেন লেখা রয়েছে, Track an Application সেটাতে ক্লিক করুন।

(খ) Track an Application এ ক্লিক করলে আপনাদের সামনে একটি নতুন পেজ ওপেন হবে। সেখানে আপনাকে আপনার জেলা উল্লেখ করতে বলা হবে। আপনি আপনার জেলাতে ক্লিক করে নীচে থাকা SUBMIT বাটনে ক্লিক করুন।

(গ) তারপর আপনাদের সামনে একটি নোটিশ বক্স খুলবে সেটিতে থাকা OK বাটনে ক্লিক করুন।

(ঘ) এরপর আপনার সামনে একটি নতুন পেজ ওপেন হবে যেটিতে আপনাকে চারটি ঘর সঠিক ভাবে পূরন করতে হবে। প্রথম ঘরে আপনাকে আপনার Application Serial No./User Id দিতে হবে যেটি আপনি আপনার অ্যাপ্লিকেশন ফর্মে পেয়ে যাবেন। দ্বিতীয ঘরে আপনার সিলেক্ট করা জেলা দেখাবে তাই সেখানে আর নতুন করে আপনাকে কিছু করতে হবে না। তৃতীয় ঘরে আপনাকে আপনার Session উল্লেখ করতে হবে। অর্থাৎ আপনি কোন বছরের স্কলারশিপের স্ট্যাটাস চেক করতে চাচ্ছেন সেখানে আপনারা 2021-2022 উল্লেখ করবেন। এবং শেষে আপনাকে আপনাকে ওপরে থাকা ছবিটিতে উল্লেখ করা সংখ্যাটা বসাতে হবে। ব্যাস তারপর CHECK STATUS এ ক্লিক করুন। এরপর আপনার সামনে আপনার স্কলারশিপের স্ট্যাটাস শো করবে।

  • অফিসিয়াল ওয়েবসাইটঃ- Link

সমস্ত খবর সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।