Convert-picture-to-PDF-and-PDF-to-picture-without-using-any-app

সকলকে ফিনিক্স বাংলায় স্বাগত। এমন অনেক সময় আসে যেসময় আমাদের কোনো ছবিকে পিডিএফে কর্নভার্ট করতে হয় বা কোনো পিডিএফ কে ছবিতে কর্নভার্ট করতে হয়। সেসময় আমাদের চেনা শোনা পদ্ধতি গুলির মধ্যে যে প্রসেসটি পড়ে সেটি হলো প্লে স্টোর থেকে কোনো একটি অ্যাপ নামিয়ে সেখানে কাজটি করা।

কিন্তু এটা অনেকটা বড়ো প্রসেস। অনেক সময় মোবাইলের মেমোরি কম থাকায় এই কাজটি ঠিক মতো করা সম্ভব হয়ে ওঠে না। তাই আজ আমরা তোমাদের সঙ্গে এমন একটি পদ্ধতি শেয়ার করে নিব যেটির মাধ্যমে কোনো অ্যাপ ইস্টল না করেই মাত্র ১ মিনিটেরও কম সময়ের মধ্যে তোমরা এই কাজ করতে পারো।

এই কাজটি করবার জন্য তোমাদের খুব সামান্য কিছু প্রসেসের ভেতর দিয়ে যেতে হবে যেগুলো নীচে আলোচনা করা হলো।

(ক) তোমাদের সবার প্রথমে একটি ওয়েবসাইটে আসতে হবে ওয়েবসাইট লিঙ্ক নীচে দেওয়া রইলো।

(খ) ওয়েবসাইটে ঢুকতেই তোমরা মোবাইল স্ক্রিনে দেখতে পাবে PDF to Jpg বা Jpg to PDF লিখা এবং তার নীচে CHOOSE FILES বলে একটি অপশন দেখতে পাবেন। সেখানে ক্লিক করে আপনি যে ফাইলটি কর্নভার্ট করতে চান সেটিকে সিলেক্ট করুন এবং মোবাইল স্ক্রিনের ডানদিকে ওপরে নীল রঙ্গের Convert বাটনে ক্লিক করুন।

(গ) এরপর কিছুটা সময় দিন আপনার ফাইলটি আপনার আউটপুট ফাইলে পুরোপুরি কর্নভার্ট হয়ে গেলে আপনার সামনে Download File বলে একটি অপশন আসবে সেটিতে ক্লিক করুন ব্যাস আপনার ছবিটি পিডিএফে অথবা পিডিএফ ফাইলটি ছবিতে পরিবর্তন হয়ে গেল।

Jpg to PDF Convert – Link
PDF to Jpg Convert – LInk
More- Link

এরকম খবর সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।