How-to-form-fill-up-for-examination-of-being-supervisor-to-open-aadhaar-card-centre

গতকাল আমরা আলোচনা করেছিলাম আধার কার্ড পরীক্ষা অর্থাৎ আধার সুপারভাইজার হ‌ওয়ার জন্য যে পরীক্ষাটি দিতে হয় সেটির প্রশ্নপত্র কোথায় পাওয়া যায়। সেটিতে সিলেবাস কি? যোগ্যতা কি লাগে? সমস্ত কিছু নিয়ে। যারা এখনো সেই পোষ্টটি পড়েননি তারা সেই পোষ্টটি পড়ে নেবেন। নীচে লিঙ্ক দেওয়া থাকবে।

আজ আমরা মূলত আলোচনা করবো আধার কার্ড নিয়ে কাজ করবার জন্য যে পরীক্ষাটি দিতে হয় সেটিতে রেজিষ্ট্রেশন কিকরে করতে হয় এবং তার ফর্ম ফিলাপের ধরন কেমন? চলুন তবে শুরু করা যাক। আধার কেন্দ্র খুলতে গেলে আরো দু-তিনটি প্রসেস ফলো করতে হয়। সেগুলো খুব তাড়াতাড়ি সাইটে আপলোড করা হবে, সমস্ত তথ্য সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে থাকুন।

আধারের পরীক্ষার ফর্ম ফিলাপ বা রেজিষ্ট্রেশন এর জন্য আপনাকে সবার প্রথমে যেতে হবে, NSEIT সাইটে। NSEIT এর ফুল ফর্ম National Stock Exchange for Information and Technology এখান থেকেই সমস্ত আধারের পরীক্ষা মনিটাইজ করা হয়।

সবার প্রথমে আপনাকে এই NSEIT এর অফিসিয়াল ওয়েবসাইটে ঢুকতে হবে, অফিসিয়াল ওয়েবসাইট লিঙ্ক- uidai.nseitexams.com

অফিসিয়াল ওয়েবসাইটে ঢুকে আপনাকে Create New User এ ক্লিক করতে হবে এবং একটি ইউজার অ্যখকাউন্ট তৈরি করে নিতে হবে। আপনি যখনই Create New User এ ক্লিক করবেন তখনি আপনাদের সামনে একটি নতুন পেজ ওপেন হয়ে যাবে যেখানে আপনার কাছে দুটি অপশন চাওয়া হবে Upload XML File এবং Share Code এই দুইটি অপশন আপনি কিকরে পাবেন?

Upload XML File বের করতে গেলে আপনার আধারের সঙ্গে আপনার মোবাইল নাম্বার লিঙ্ক থাকতে হবে। এটি বের করতে হলে আধারের সাইটে যেতে হবে এবং আধার XML ফাইলের অপশন খুজে বের করতে হবে, আপনাদের সুবিধার্থে আমি সরাসরি লিঙ্ক দিয়ে দিলাম। Link- https://resident.uidai.gov.in/offline-kyc এই সাইটে ঢুকে আপনার আধার নাম্বার বসিয়ে দিয়ে সেন্ড ওটিপি করলে আপনার কাছে একটি সিক্রেট ওটিপি যাবে যা দিয়ে আপনি আপনার XML ফাইল ডাউনলোড করতে পারবেন।

এই গোটা প্রসেসসি হয়ে যাবার পর। আপনার সামনে আধার পরীক্ষা দেবার ফর্ম চলে আসবে, অথবা আপনি লগিন পেজে গিয়েও ফর্মে এন্টার করতে পারেন। এরপর ফর্মের যাবতীয় তথ্য সঠিক ভাবে পূরণ করে সাবমিট করলেই আপনার আধার কার্ডের পরীক্ষার জন্য ফর্ম ফিলাপ হয়ে যাবে।

• অফিসিয়াল ওয়েবসাইট:- Link

• বাড়িতে আধার কেন্দ্র খুলে মাসে রোজকার করুন ৩০ থেকে ৪০ হাজার টাকা, রইলো বিস্তারিত তথ্য:- Link

আধার কার্ড কেন্দ্র করবার জন্য আরও একটি সার্টিফিকেট প্রচন্ড গুরুত্বপূর্ণ আর সেটি হলো IIBF সার্টিফিকেট। আগামী পর্ব এই সার্টিফিকেটের ওপর আসবে।যদি আপনি এসব তথ্য সবার আগে পেতে চান তবে এখুনি আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।