How-to-Start-a-Jewelry-Business

বর্তমান সময়ের সঙ্গে তাল মিলিয়ে যদি আপনি চলতে চান তবে আপনাকে চাকরির আশা ছেড়ে ব্যবসার দিকে মনোনিবেশ করতে হবে। এমন অনেক ব্যবসা রযেছে যেগুলো করে আপনি লাখ-পতি হয়ে যেতেই পারেন। আজ আমরা এরকমই একটি ব্যবসার কথা বলবো। আর সেটি হলো জুয়েলারী ব্যবসা।

আজ আমাদের এই পোষ্টে পেয়ে যাবেন, জুয়েলারীর ব্যবসা শুরু করবেন কিকরে? কোথা থেকে খুব স্বল্প মূল্যে মাল কিনবেন? এবং তারই সঙ্গে থাকবে কিছু গুরুত্বপূর্ণ টিপস্।

আপনি যদি খুব কম পুঁজিতে একটি ব্যবসা করতে চান তবে আপনার জন্য রয়েছে জুয়েলারী ব্যবসা। এই ব্যবসায় আপনি ৫০% এর বেশি লাভ রাখতে পারেন জিনিসের ওপরে।

○ জুয়েলারীর ব্যবসা শুরু করবেন কিকরে?
যেকোনো ব্যবসা শুরু করার জন্যই সবচেয়ে মূল্যবান যে বিষয়টির ওপর নজর রাখতে হয় সেটি হলো আপনি মাল কোথা থেকে কিনছেন। আপনি যদি আপনার লোকাল এরিয়া থেকে মাল কিনে থাকেন তবে আপনি সেই অনুপাতে লাভ রাখতে পারবেন না। চেষ্টা করবেন যেখানে জিনিসগুলি তৈরি হচ্ছে সেখান থেকে মাল সংগ্রহ করার। আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করে নিব এমনই একটি হোলসেল মার্কেটের ঠিকানা যেখান থেকে আপনি স্বল্পমূল্যে ভালো জুয়েলারী প্রোডাক্ট নিয়ে সুন্দর একটি ব্যবসা শুরু করতে পারেন।

○ হোলসেল দোকানের ঠিকানা

  • দোকানের নামঃ– কাইফ জুয়েলারি
  • দোকানদারদের ঠিকানাঃ- ১০৯/A
    আপনি যদি হাওড়া থেকে এখানে যেতে চান তবে ধর্মতলাগামী বাসে উঠতে হবে। এবং নামতে হবে টেনিং স্টিট মোড়, বাগড়ি মার্কেটে। সেখানে নেমে নীচের নাম্বারগুলোতে ফোন করলে দোকানদারেরা নিজে এসে আপনাকে রিসিভ করে নিয়ে যাবে।
  • দোকানদারের ফোন নাম্বারঃ- 8100211571/ 7980815167/ 8697268139

দোকানের ঠিকানা পেয়ে গেলেন। এবার আপনাকে কিছু বিষয়ে গুরুত্ব রাখতে হবে। এইসব হোলসেল মার্কেটে একটি বা দুটি জিনিস পাওয়া যায় না আপনি কোনো একটি প্রোডাক্ট নিতে হলে কম করে এক ডজন আইটেম নিতে হবে। এই দোকানে আপনি সিটিগোল্ডের পুরো আইটেম পেয়ে যাবেন। তারই সঙ্গে পাবেন চায়না আইটেম, নন সিটিগোল্ড আইটেম সহ আরো বিভিন্ন ধরনের আইটেম, সবার প্রথমে আপনি দোকানে গিয়ে ভিজিট করুন তারপর আপনার পছন্দ অনুযায়ী জিনিস কিনুন। এখানে কানের দুল শুরু হয় ২ টাকা থেকে। চেন পাওয়া যায় মাত্র ৩ টাকায়। চুড়ির দাম শুরু হচ্ছে ৩৬ টাকা থেকে। এই এক দোকানে আপনি পেয়ে যাবেন মোট ১২ হাজার আইটেম। তাই আপনি যদি জুয়েলারীর শপ খোলার কথা ভেবে থাকেন তবে আর দেরি না করে আজই ভিজিট করুন এই দোকানটি।

(বিঃদ্রঃ এই পোষ্টের যাবতীয় তথ্য ইন্টারনেট থেকে সংগ্রহ করা। এই পোষ্টের উদ্দেশ্য কাউকে প্রভাবিত করা নয়, আমাদের উদ্দেশ্য কিছু মানুষকে কর্মসংস্থানের পথ খুঁজে দেওয়া মাত্র। আপনি যদি এই ব্যবসা করতে চান তবে সবার প্রথমে সমস্ত বিষয়টি নিজে বিবেচনা করে তারপর করুন)

এরকম আরো নতুন নতুন ব্যবসার আইডিয়া ও তথ্য পেতে বাঁদিকে থাকা টেলিগ্রাম আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।