How-to-use-same-WhatsApp-account-in-different-two-mobiles

এমন অনেক সময় আসে যখন একই নাম্বারে আমাদের দুটি মোবাইলে হোয়াটসঅ্যাপ এর প্রয়োজন হয়। কিন্তু স্বাভাবিক ভাবে এটি সম্ভব নয়। কারন আপনি যখন একই নাম্বারে অপর একটি মোবাইলে হোয়াটসঅ্যাপ লগিন করতে যাবেন তখনই আগের মোবাইল থেকে আপনার হোয়াটসঅ্যাপটি লগআউট হয়ে যাবে। তবে এটি খুব ছোট্ট পদ্ধতিতে করা সম্ভব।

এটি করবার জন্য আপনাকে প্লে স্টোর থেকে একটি অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে৷ চলুন ধাপে ধাপে দেখে নেওয় যাক। এটি করবার জন্য দুটি পদ্ধতি রয়েছে আমরা এক এক করে আলোচনা করবো, প্রথম পদ্ধতি।

(ক) সবার প্রথমে প্লে স্টোর থেকে আপনাকে Whatscan Pro অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে হবে। লিঙ্ক নীচে দেওয়া থাকবে। আপনি সরাসরি সেখানে ক্লিক করেও ডাউনলোড করতে পারবেন।

(খ) এবার অ্যাপটি খুললেই আপনার সামনে একটি বার কোর্ড দেখাবে।

(গ) আপনি যে হোয়াটসঅ্যাপটি খুলতে চান সেটি ওপেন করুন এবং ডানদিকে কর্নারে 3 ডটে ক্লিক করুন।

(ঘ) এরপর আপনি ৩ নাম্বার অপশনে Linked Devices নামে একটি অপশন দেখতে পাবেন, সেটিতে ক্লিক করুন।

(ঙ) সেখানে ক্লিক করলেই আপনার সামনে একটি স্ক্যান করার অপশন খুলে যাবে।

(চ) এবার আপনি সেই মোবাইলটি নিয়ে নতুন যে মোবাইলে হোয়াটসঅ্যাপটি লগিন করতে চান সেটিতে বের করা বার কোর্ডের ওপর ধরুন ব্যাস আপনার হোয়াটসঅ্যাপ সেই মোবাইলেও লগিন হয়ে যাবে।

অপর যে পদ্ধতিটি রয়েছে সেটিও প্রায় একই রকম। সেখানে কোনো অ্যাপের প্রয়োজন হয় না। ক্রোম ব্রাউজার খুলে Whatsapp Web লিখে সার্চ করুন এবং প্রথম যে সাইটটি আসবে সেটাতে ক্লিক করুন আপনার সামনে একটি বার কোর্ড চলে আসবে। এরপর ওপরে দেখানো (গ) নাম্বার অপশন থেকে ফলো করুন।

• অ্যাপ লিঙ্ক:- Link
• ওয়েবসাইট লিঙ্ক:- Link

এরকম আরো খবর সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।