New-update-about-Swami-Vivekananda-Scholarship

আপনি যদি স্বামী বিবেকানন্দ স্কলারশিপে আবেদন করে থাকেন তবে এই পোষ্টটি আপনাদের জন্য খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। এই পোষ্টে আমরা স্বামী বিবেকানন্দ স্কলারশিপের একটি নতুন আপডেট নিয়ে আলোচনা করবো। যা এবছর নতুন দেখা দিয়েছে। কি সেই আপডেট চলুন দেখে নেওয়া যাক।

যে সমস্ত ছাত্র-ছাত্রী এই স্কলারশিপে আবেদন করেছিলেন তাদের মধ্যে গুটিকয়েক ছাত্র- ছাত্রীর কাছে একটি মেসেস আসছে। তা হলো Your application for SVMCM Scholarship has been unlocked by DI. The reason for unlocking is: Improper Income Certificate If you fail to resubmit your application within 7days, your candidature will be cancelled.

এই মেসেসটি যদি আপনার কাছে এসে থাকে বা ভবিষ্যতে আসে তবে আপনি কি করবেন? সবার প্রথমে জেনে রাখুন এমন মেসেস কেন আসছে? এমন মেসেস আসার কারন হলো আপনার স্কলারশিপের সঙ্গে সাবমিট করা ডকুমেন্টসে কিছু ভুল রয়েছে। অনান্যবার আপনার স্কলারশিপে কোনো ভুল থাকলে সেটিকে রিজেক্ট করে দেওয়া হতো। কিন্তু এবার সরাসরি আপনার স্কলারশিপটি রিজেক্ট না করে দিয়ে সেটাকে আনলক করে দেওয়া হচ্ছে। এটি একটি ভালো দিক।

আপনারও যদি এরকম মেসেস এসে থাকে তবে আপনার মেসেসে আপনার কোন ডকুমেন্টসে সমস্যা বা কি সমস্যা তা উল্লেখ করা থাকবে। আপনার কাজ হবে মেসেস আসার পরবর্তী ৭ দিনের মধ্যে সেই ডকুমেন্টসটি বা সেই ভুলটি সঠিক করে আপনার শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করা। সেখান থেকে আপনার আবেদনপত্রটি আবার সাবমিট করে দেওয়া হবে।

এরকম স্কলারশিপ তথ্য সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন এখনই।