Process-of-solving-the-sleeping-problem

নমস্কার বন্ধুরা কেমন আছেন? আশা করি ভালো আছেন। আজ আমরা খুব গুরুত্বপূর্ণ একটি টপিক নিয়ে আলোচনা করবো আর সেটা হলো ঘুম

ঘুম আমাদের শরীরের খুবই গুরুত্বপূর্ণ একটি কার্যকলাপ। যদি কোনো ব্যক্তির সঠিক ভাবে ঘুম না হয় তবে তার শরীরে বিভিন্ন সমস্যার উদয় হতে পারে। আজ আপনাদের সঙ্গে একটি বৈজ্ঞানিক পদ্ধতি শেয়ার করবো। যার মাধ্যমে আপনি মাত্র ৫ মিনিটের মধ্যে ঘুমিয়ে যেতে পারবেন।

বর্তমান সময়ে বেশ একটা বড়ো অংশ মানুষ ঘুমের সমস্যা য় জর্জরিত। কাজের চাপ, মানসিক চাপ কিংবা পারিবারিক চাপ বিভিন্ন কারনবসত মানুষ ঘুমোতে পারে না। কিন্তু আজ আপনাদের সঙ্গে যে পদ্ধতিটি শেয়ার করবো সেটি বৈজ্ঞানিক ভাবে প্রমানিত এবং খুবই সহজ একটি পদ্ধতি।

এটি সাধারণত একটি ব্যায়াম। আপনি ঘুমোতে যাবার আগে শুয়ে বা বসে এটি করতে পারেন। এই পদ্ধতিতে সবার প্রথমে আপনাকে ৪ সেকেন্ড ধরে নাক দিয়ে নিশ্বাস নিতে হবে। এবং তারপর ৭ সেকেন্ড পর্যন্ত সেই শ্বাসটিকে নিজের ভেতর আটকে রাখতে হবে এবং ৭ সেকেন্ড পার হয়ে গেলে পরের ৮ সেকেন্ড ধরে সেই শ্বাসটিকে মুখ দিয়ে বের করে দিতে হবে। আপনি আপনার সুবিধার্থে শ্বাস নেওয়া-আটকে রাখা ও ছাড়ার সময় মনে মনে কাউন্ট করতে পারেন।

এই পদ্ধতিটি কিছুবার করলেই আপনার ঘুম চলে আসবে। তাই আর রাত না জেগে ঘুমোতে যান। শুভরাত্রি।

এরকমই আরো তথ্য পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন।