Recruitment-of-intern-at-huge-vacancies

আপনি কি সরকারি চাকরি খুঁজছেন? তবে এই খবরটি আপনার জন্য। পশ্চিমবঙ্গ সরকারের বিভিন্ন দপ্তর, যেমন:- বিডিও অফিস, সাব ডিভিশনাল অফিস, ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অফিস সহ নানান দপ্তরে ইন্টার্ন নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। প্রতিমাসে নির্দিষ্ট হারে স্টাইপেন্ড দেওয়া হবে ইন্টার্ন দের। চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

৩১ শে জানুয়ারি,২০২২ তারিখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠকে ইন্টার্ন নিয়োগের ঘোষণা করেন। এই নিয়োগটি করা হবে স্টুডেন্ট ইনসেনটিভ স্কিম নামক একটি প্রকল্পে।

• যে প্রকল্পে নিয়োগ করা হবে:- স্টুডেন্ট ইনসেনটিভ স্কিম
• শূন্যপদ:- মোট ৬ হাজার ইন্টার্ন নিয়োগ করা হবে।
• বয়সসীমা:- আবেদনকারীর বয়স হতে হবে ১৮-৪০ বছরের মধ্যে।
• শিক্ষাগত যোগ্যতা:- স্নাতক, আইটিআই, পলিটেকনিক পাশ করা পড়ুয়ারা আবেদন করতে পারবে। স্নাতক স্তরে ৬০% নম্বর থাকতে হবে।
• স্টাইপেন্ড:- ইন্টার্নশিপ চলাকালীন মাসিক ৫০০০ টাকা স্টাইপেন্ড দেওয়া হবে। ইন্টার্নশিপের সময়সীমা ১ বছর।

• নিয়োগ পদ্ধতি:- ইন্টার্ন নিয়োগের জন্য একটি বোর্ড গঠন করা হবে। সমস্ত আবেদনগুলো যাচাই করে সেই বোর্ড ৬০০০ পড়ুয়াকে সিলেক্ট করবে। পড়ুয়াদের নিজ নিজ ব্লকে বিভিন্ন দপ্তরে কাজের সুযোগ দেওয়া হবে। এই নিয়োগ প্রক্রিয়া এখনো শুরু হয়নি। তবে খুব তারাতারি অফিসিয়াল নোটিফিকেশন বের হবার সুযোগ রয়েছে।

° আপনি যদি এই চাকরি করতে আগ্রহী হন তবে অবশ্যই সবার আগে অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়ে নিন, এবং তারপর আবেদন করুন।

বিঃ দ্রঃ আমরা শুধুমাত্র বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থার অফিসিয়াল নোটিফিকেশনের ওপর ভিত্তি করে আপনাদের সামনে নিত্ত নতুন চাকরির আপডেট তুলে ধরি। আমরা নিজেরা কোনো রকম চাকরি প্রদান করি না।

সমস্ত চাকরির খবর সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।