Star-Health-Insurance-Plans-update

চিকিৎসা ও হসপিটালিজেশনের ফলে যে বিপুল পরিমাণ খরচ বহন করতে হয়, তার হাত থেকে পরিবারকে বাঁচানোর জন্য অন্যতম প্রধান একটি উপায় হলো স্টার হেলথ ইন্স্যুরেন্স বা মেডিক্লেম।

চলুন জেনে নেওয়া যাক, স্টার হেলথের বিভিন্ন প্রকার হেলথ ইন্স্যুরেন্স প্ল্যান সম্পর্কে।

(ক) Senior Citizen Red Carpet (সিনিয়র সিটিজেন রেড কার্পেট ) :- এই ইন্স্যুরেন্স প্ল্যানটি ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের ক্ষেত্রে। প্রি এক্সিস্টিং রোগের জন্যে ১ বছরের পর থেকে এই ইন্স্যুরেন্সের সুবিধা পাওয়া যাবে। এক্ষেত্রে প্রিমিয়ামের পরিমাণও খুব কম। ২ লাখের সাম ইন্সুরেড পাওয়ার জন্য ৭৫ বছর বয়সেও মাত্র ১০,০০০ টাকা দিতে হবে।

(খ) Family Health Optima ( ফ্যামিলি হেলথ অপটিমা ) :- এই ইন্স্যুরেন্স প্ল্যানটি একটি পলিসির সুবিধা গোটা পরিবার পেতে পারবে। এখানে তিনগুণ সাম ইন্সুরেড পাওয়া যায়। অঙ্গ প্রতিস্থাপনের ক্ষেত্রে ডোনারের এক্সপেন্সেস এই ইন্স্যুরেন্স থেকে পাওয়া যাবে।

(গ) Diabetes Safe Insurance Policy ( ডায়াবেটিস সেফ ইন্স্যুরেন্স পলিসি ) :- এই ইন্স্যুরেন্স প্ল্যানটি প্রথম দিন থেকে ডায়াবেটিসের সমস্ত কম্পিকেশনের ভার বহন করবে। এছাড়াও অন্যান্য এলিমেন্ট বা ইঞ্জুরিস এর ক্ষেত্রেও নিয়মিত হসপিটালিজেশনের জন্য সুবিধা পাওয়া যাবে।

(ঘ) Young Star Plan (ইয়ং স্টার প্ল্যান) :- ইয়ং স্টার প্ল্যানের সুবিধা কোনো একজন কিংবা সমগ্র ফ্যামিলি পেতে পারবে। ৪০ বছরের নীচে থাকা যে কেউ এই পলিসিটি করতে পারবেন। ৩৫ বছর বয়সে কেউ এই প্ল্যানে অন্তর্ভুক্ত হলে ৪০ বছরের পর থেকে সারাজীবন ১০% প্রিমিয়াম ডিসকাউন্ট পাবেন। এছাড়াও প্রি ও পোস্ট হসপিটালাইজেশনের ট্রিটমেন্ট বেনিফিট, মেটারনিটি বেনিফিট পাওয়া যাবে। নো ক্লেম বোনাস ২৫% করে সর্বোচ্চ ১০০% বৃদ্ধি পাবে।

এছাড়াও ক্যান্সার পেশেন্টের ব্যয় বহুল চিকিৎসার জন্যেও স্টার হেলথ নিয়ে এসেছে ইন্স্যুরেন্স। বাচ্চাদের জন্যও রয়েছে ইন্স্যুরেন্স।

ক্যান্সার পেশেন্টের ক্ষেত্রে চিকিৎসার খরচ প্রায় ৮.৬ লাখ, হৃদরোগের ক্ষেত্রে চিকিৎসার খরচ প্রায় ৯.৬ লাখ, লিভার প্রতিস্থাপনের ক্ষেত্রে চিকিৎসার খরচ প্রায় ২৫.৫ লাখ, কিডনি প্রতিস্থাপনের ক্ষেত্রে চিকিৎসার খরচ প্রায় ৬.৫ লাখ। এসবের ক্ষেত্রেও খরচের ভার বহন করে থাকে স্টার হেলথ ইন্স্যুরেন্স।

• স্টার হেলথ ইন্স্যুরেন্স কেনো করবেন?
° এই ইন্স্যুরেন্সের ক্ষেত্রে কোনোরকম TPA নেই, ইন- হাউস ক্লেম সেটেলমেন্ট, ফাস্টার অ্যান্ড হ্যাসেল-ফ্রি ক্লেম সেটেলমেন্টের সুবিধা পাওয়া যাবে।
° গোটা ভারতের ১১০০০ এর বেশি হসপিটালে স্টার হেলথ ইন্সুরেন্স নেটওয়ার্ক বিস্তৃত।
° লাইফ টাইম রিনুয়ালের সুবিধা আছে।
°ফ্রি মেডিকেল চেকআপের সুবিধাও পাওয়া যাবে।
° অটোমেটিক রেস্টোরেশন এর সুবিধা রয়েছে।
°ফোনের মাধ্যমে ফ্রি মেডিক্যাল কনসালটেশনের সুবিধে পাওয়া যাবে।
° আউট- পেশেন্ট ট্রিটমেন্ট বেনিফিট অ্যান্ড ম্যাটারনিটি বেনিফিটেরও সুবিধা রয়েছে।

• স্টার হেলথের এইসকল ইন্স্যুরেন্স প্ল্যানের সুবিধা পেতে যোগাযোগ করুন ইন্স্যুরেন্স অ্যাডভাইজর

  • প্রাণেশ সরকার (ক্লাব মেম্বার অফ স্টার হেলথ)
  • ঠিকানা- রবীন্দ্রপল্লী, রায়গঞ্জ,
  • মোবাইল নম্বর- 8637881046/ 94741760,
  • ইমেল আইডি- [email protected]