Starting-of-application-of-Lakhir-Bhandar-prokolpo

ফিনিক্স বাংলায় সকলকে স্বাগত। আজ আমরা আলোচনা করবো লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের নতুন আপডেট নিয়ে। ইতিমধ্যেই অনেকে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের আওতায় নিজের নাম নথিভুক্ত করেছেন। কিন্তু অনেকেই তা বিভিন্ন কারনবসত করতে পারেনি। তাদের জন্যই আজকের এই আপডেট। তাছারাও যে সমস্ত মানুষেরা স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে দোটানায় রয়েছেন তাদেরও সমস্ত প্রশ্নের উত্তর দেওয়া হবে আজকের এই আপডেটে। চলেন তবে শুরু করা যাক।

ইতিমধ্যেই বিভিন্ন জায়গায় নতুন করে দুয়ারে সরকার ক্যাম্প চালু হয়ে গিয়েছে। আপনারা যারা নতুন করে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে আবেদন করতে চান তারা এই দুয়ারে সরকার ক্যাম্পে গিয়ে আবেদন করতে পারবেন। ইতিমধ্যেই লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে আবেদন করবার জন্য নতুন একটি ফর্ম বের করা হয়েছে যা আগের ফর্মের তুলনায় কিছুটা ভিন্ন।

তাছাড়াও আপনার যদি স্বাস্থ্যসাথী কার্ড না থাকে তবে এই দুয়ারে সরকার ক্যাম্পেই আপনি স্বাস্থ্যসাথী কার্ডের জন্য আবেদন করতে পারেন। যদি দেখা যায় আপনি স্বাস্থ্যসাথী কার্ড ছাড়া আবেদন করতে পারছেন না তবে আপনি প্রথমে স্বাস্থ্যসাথী কার্ডের জন্য আবেদন করুন এবং তারপর সেটা হয়ে গেলে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের জন্য আবেদন করুন।

এই প্রকল্পটি সাধারণত সমস্ত মহিলার জন্য। সাধারণ মহিলারা মাসে ৫০০ টাকা ও তপসিলি জাতি উপজাতির মহিলারা মাসে ১০০০ টাকা পেয়ে থাকেন এই প্রকল্পের আওতায়। আপনার বয়স যদি ২৫ থেকে ৬০ বছরের মধ্যে হয় তবে আপনি এই প্রকল্পে আবেদন করবার যোগ্য।

এবার আসি লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের নতুন ফর্ম নিয়ে। নতুন ফর্মটি আগের ফর্ম থেকে কিছুটা আলাদা এই ফর্মটি আপনি আপনার দুয়ারে সরকার ক্যাম্পে পেয়ে যাবেন অথবা আপনাদের সুবিধার জন্য পোষ্টের নীচে ফর্মের লিঙ্ক দেওয়া থাকবে। ফর্মটি ডাউনলোড করে সঠিক ভাবে পূরন করে ও সমস্ত ডকুমেন্টস যুক্ত করে আপনার পাড়ার দুয়ারে সরকার ক্যাম্পে জমা দিতে হবে।

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের নতুন ফর্ম:- Link

সমস্ত খবর সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।