Best-three-websites-for-online-income

বর্তমান সময় যতোটা এগোচ্ছে ততই আমাদের সামনে অপশন বেড়ে যাচ্ছে। তাই যে সমস্ত মানুষ চাকরির ফর্ম ফিলাপ করে করে ক্লান্ত তাদের জন্য আজ আমাদের এই প্রতিবেদন। আপনারা কোনো সময় অনলাইন ইনকাম লিখে সার্চ করেছেন নিশ্চই। কিন্তু উত্তরে আপনাদের সামনে যে দুটো পথ উঠে এসেছে সেগুলো হলো ইউটিউব ও ব্লগিং। এই দুটি অবশ্যই সবচেয়ে ভালো প্লাটফর্ম, কিন্তু সকল মানুষ এইসব জিনিসে ধৈর্য্য রাখতে পারে না তাই অবশেষে হেরে যায়।

তাই আজ আপনাদের সঙ্গে এমন তিনটি ওয়েবসাইট শেয়ার করে নেবো যেখান থেকে আপনারা ইনকাম করতে পারেন। আমি এই পোষ্টে সেই তিনটি ওয়েবসাইটের সমন্ধে মোটামোটি একটা ধারণা আপনাদের দেবো। আপনাদের যদি কাজ করবার ইচ্ছে থাকে তবে ইউটিউব বা গুগল করে সেই সমস্ত ওয়েবসাইট সমন্ধে আরো বিস্তারিত ভাবে জানতে পারবেন। চলুন তবে দেখে নেওয়া যাক সেই তিনটি ওয়েবসাইট-

(ক) cambly.com আপনি যদি ইংরেজি ভালো জানেন তবে এই সাইটে আপনি কাজ করতে পারেন। এটি সাধারণত ইংরেজি টিচিংএর জন্য তৈরি করা। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যপার এই সাইটে টিচিং করবার জন্য আপনার কোনো যোগ্যতার সার্টিফিকেট প্রয়োজন পরবে না এবং আপনি নিজের ইচ্ছামতো পড়ানোর টাইম ঠিক করতে পারবেন। পেমেন্টের কথা বললে প্রতি সপ্তাহে আপনি পেমেন্ট পাবেন, পেমেন্ট করা হবে ১২ ডলার প্রতি ঘন্টা হিসেবে। অর্থাৎ একঘন্টা পড়ানোর জন্য আপনাকে দেওয়া হবে প্রায় ৯০০+ টাকা। আপনি ইন্টারেস্ট থাকলে বিস্তারিত তথ্য গুগল বা ইউটিউবে সার্চ করে জেনে নিতে পারেন।

(খ) rev.com এই সাইটটির কাজ আরো সহজ, এখানকার মূল কাজটি হলো অডিও ও ভিডিও ফাইলকে টেক্সট এ কনভার্ট করা। বর্তমানে দেখতে গেলে এমন অনেক ফ্রী অ্যাপ বা সফ্ট‌ওয়্যার পাওয়া যায় যার সাহায্যে আপনি এই কাজটি খুব সহজে করতে পারেন। ইনকামের কথা বরলে এখানে আপনাকে প্রতি মিনিট অভিও বা ভিডিও ফাইলকে টেক্সট এ কনভার্ট করবার জন্য আপনাকে দেওয়া হবে ৭৫ টাকা থেকে ১১০ টাকা। তাই আপনি যদি ঘরে বসে থাকেন তবে এই কাজটি অনায়াসে করতে পারবেন। আর‌ও বিস্তারিত ভাবে জানতে গুগল বা ইউটিউব থেকে তথ্য সংগ্রহ করতে পারেন।

(গ) trymyui.com এই সাইটটি প্রধানত ফিডব্যাক এর ওপর কাজ করে। এই সাইটে লগিন করলেই আপনার সামনে একটি ফর্ম খুলে যাবে। সেটা ফিলাপ করবার পর আপনাকে অ্যাপ বা প্রোডাক্ট দেওয়া হবে সেটা আপনাকে ব্যবহার করে সেটার ওপর ফিডব্যাক দিতে হবে। যে অ্যাপ বা প্রোডাক্টটির কি খারাপ রয়েছে বা কি ভালো রয়েছে এবং এরফলে আপনি ইনকাম করতে পারবেন।

আমার মতে প্রথম ও দ্বিতীয় সাইটটি অত্যন্ত ভালো। আপনারা ট্রায় করতে পারেন। আশা করি আপনাদের এই পোষ্টটি ভালো লাগলো। যদি ভালো লেগে থাকে তবে আমাদের টেলিগ্রাম গ্রুপ বা হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন এরকমই আরো নতুন নতুন জিনিস জানবার জন্য।