Download-lost-voter-card-at-only-two-minutes

অনেক সময় আমাদের দোষে বা অজানা কারণে আমাদের গুরুত্বপূর্ণ ডকুমেন্টস ভোটার কার্ড হারিয়ে যায় বা ছিঁড়ে যায়। সেই সময় আমাদের একটি নতুন ভোটার কার্ডের প্রয়োজন পরে। আজ আমরা দেখে নেবো কিকরে মোবাইলের মাধ্যমে ঘরে বসে দু’মিনিটে আপনি আপনার ভোটার কার্ড ডাউনলোড করে নিতে পারেন।

(ক) সবার প্রথমে আপনাকে ভোটার আইডির অফিসিয়াল ওয়েবসাইট nvsp.in টিতে ঢুকতে হবে। হোমপেজের প্রথম অপশন আপনারা দেখতে পাবেন e-EPIC Downlod সেটিতে ক্লিক করুন।

(খ) এরপর আপনার কাছে একটি ইউজার নেম আর পাসওয়ার্ড চাওয়া হবে। আপনার যদি অ্যাকাউন্ট না থেকে থাকে তবে সেই পেজেরই নীচে থাকা Don’t have account, Register as a new user এ ক্লিক করুন এবং মোবাইল নাম্বার বসিযে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিন।

(গ) এরপর আবারো হোমপেজে চলে আসুন (nvsp.in) এবং e-EPIC Downlod এ ক্লিক করে আপনার ইউজার নেম এবং পাসওয়ার্ড দিয়ে লগিন করে নিন।

(ঘ) এরপর আপনার সামনে আপনার এপিক নাম্বার চাওয়া হবে অর্থাৎ ভোটার কার্ড নাম্বার। আপনি সেটি বসিযে দিয়ে নীচে আপনার রাজ্যের নাম সিলেক্ট করে Search এ ক্লিক করুন।

(ঙ) এরপর আপনার ভোটার কার্ডের সঙ্গে লিঙ্ক করা মোবাইল নাম্বারে একটি OTP যাবে সেটিকে আপনাকে নির্দিষ্ট স্থানে বসিযে ভেরিফাইতে ক্লিক করতে হবে।

ব্যাস এরপরেই আপনার ভোটার আইডি কার্ড আপনার সামনে চলে আসবে আপনি ডাউনলোড বাটনে ক্লিক করে ডাউনলোড করে নিন। তারপর যে কোনো কাজে ব্যবহার করুন।

• অফিসিয়াল ওয়েবসাইট:- Link

এরকম আরো তথ্য সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রপে যুক্ত হন।