how-to-check-deleted-messages-of -whatsapp

সাধারনত হোয়াটসঅ্যাপ এ কাউকে কোন মেসেজ পাঠিয়ে তা আবার ডিলিটও করা যায়। কিন্তু আমাদের কৌতূহলের শেষ থাকেনা যে সেই ডিলিট হওয়া মেসেজে কি লেখা ছিলো। আমরা খুবই কৌতুহলী ও তৎপর হয়ে উঠি ডিলিট হওয়া মেসেজটি দেখার জন্য। আজ আমরা এই পোস্টের মাধ্যমে সেটিই আপনাদের জানাবো যে Whatsapp এ ডিলিট হয়ে যাওয়া মেসেজ কিভাবে দেখা সম্ভব

এই কাজটি করতে একটি বিশেষ অ্যাপের সাহায্য নিতে হয়। এই অ্যাপটি একটি নোটিফিকেশন ট্র্যাকিং অ্যাপ। এই অ্যাপটি বিভিন্ন অ্যাপের নোটিফিকেশন ট্র্যাক করার জন্য ব্যবহৃত হয়।

অ্যাপটির নাম হলো- WhatsRemoved+ । অ্যাপটি Google Play Store এই পাওয়া যাবে। সেখান থেকেই এই অ্যাপটি ডাউনলোড করে নিতে পারবেন। এই অ্যাপটি সাধারণত নোটিফিকেশন ট্র্যাক করে এবং নিজের ডাটাবেসে নিয়ে নেয়। যখনই কেউ হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠায় তখন সঙ্গে সঙ্গে এই অ্যাপটি নিজের ডাটাবেসে মেসেজটিকে নিয়ে নেয়। তাই কেউ মেসেজ করে ডিলিট করে দিলেও এই অ্যাপটি থেকে মেসেজটি ডিলিট হয় না। এখান থেকে ডিলিট হয়ে যাওয়া মেসেজটি দেখে নিতে পারবেন।

• WhatsRemoved+ অ্যাপটি ব্যবহার করবেন কিভাবে?
প্রথমে Google Play Store থেকে অ্যাপটি ইনস্টল করতে হবে। ইনস্টল করার পর অ্যাপ টি ওপেন করে সেখানে থাকা Whatsapp পারমিশন অন করতে হবে। তাহলেই এই অ্যাপটির মাধ্যমে Whatsapp এর ডিলিট হয়ে যাওয়া সমস্ত মেসেজ দেখতে পাওয়া যাবে। অ্যাপটি বন্ধ থাকলেও Whatsapp এর কোনো নোটিফিকেশন আসলেই তার ট্র্যাক করতে পারবে এই অ্যাপ।

এরকম আর‌ও তথ্য সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।