How-to-prepare-for-IIBF-examination-for-opening-Aadhaar-Card-Centre

গত কিছুদিন ধরে আমরা মোট ৫ টি কপির মাধ্যমে এক এক করে আধার সেবা কেন্দ্র করবার জন্য প্রয়োজনীয় জিনিস গুলি আপনাদের সামনে তুলে ধরেছি। যেমন Bank BC এর জন্য আবেদন কিকরে করবেন? , CSP এর জন্য আবেদন কিকরে করবেন?, আধার সুপারভাইজার পরীক্ষা কিকরে দেবেন?UCL রেজিষ্ট্রেশন কিকরে করবেন? আজ আমরা জানবো আধার সেবা কেন্দ্র করতে IIBF পরীক্ষার পস্তুতি কিভাবে নেবেন? এই প্রতিটি জিনিসই আধার সেবা কেন্দ্র খোলার জন্য প্রয়োজনীয় । যারা আগের পোষ্ট গুলো পড়েননি তারা আমাদের টেক নিউজ ক্যাটাগরিতেসমস্ত চাকরির খবর সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন গিয়ে সমস্ত কপি গুলি পড়ে নেবেন।

আধার সেবা কেন্দ্র তৈরি করতে যে দুটি জিনিস খুব গুরুত্বপূর্ণ সেগুলো হলো আধার সুপারভাইজার সার্টিফিকেট, যা সুপারভাইজারের পরীক্ষা দেবার পর আপনি পাবেন এবং দ্বিতীয় হলো IIBF সার্টিফিকেট যা একটি পরীক্ষা দেবার মাধ্যমে আপনি পেতে পারেন। আজ আমরা এই পরীক্ষা সমন্ধে বিস্তারিত জানবো।

আপনি যদি এই পরীক্ষায় পাশ করে যান তবে আধার সম্পর্কিত যে কোনো কাজ করতে পারবেন। IIBF পরীক্ষা হবে মোট ১০০ মার্কসের মাধ্যে এবং আপনাদের কাছে সময় থাকবে ১২০ মিনিট। প্রতিটি প্রশ্ন MCQ আকারে থাকবে। আপনাকে যদি এই পরীক্ষায় পাশ করতে হয় তবে আপনাকে ১০০ এর মধ্যে ৫৫ নাম্বার অবশ্যই তুলতে হবে।

আর যেসমস্ত মানুষ CELC এর পরীক্ষা দিতে চান অর্থাৎ যারা বাচ্চাদের আধার কার্ড নিয়ে কাজ করতে চান তাদের এই পরীক্ষা দিতে হয় এই পরীক্ষা হয় ৩৫ নাম্বারের মধ্যে। হাতে সময় থাকে ৫০ মিনিট। পরীক্ষায় পাশ করতে হলে ১৯ নাম্বার ওঠাতে হবে।

এবার আসি পরীক্ষার প্রশ্ন বা উত্তর কোথা থেকে পাবেন। আপনাদের সঙ্গে একটি ওয়েবসাইট শেয়ার করে রাখা হলো যেখানে গিয়ে আপনি এই সমস্ত পরীক্ষার প্রস্তুতি নিতে পারবেন। আধার সংক্রান্ত যত পরীক্ষা হয় সব পরীক্ষা আপনি ফ্রীতে এখানে দিতে পারবেন।

• ওয়েবসাইট নাম:- Link

এরকম খবর সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন