Important-update-about-payment-of-Swami-Vivekananda-Scholarship

নমস্কার বন্ধুরা আমরা আবারও চলে এসেছি স্বামী বিবেকানন্দ স্কলারশিপের একটি গুরুত্বপূর্ণ আপডেট নিয়ে। প্রথমেই একটি খুশির খবর দিয়ে শুরু করা যাক; স্বামী বিবেকানন্দ স্কলারশিপে যারা আবেদন করেছিলেন গতকাল অর্থাৎ ২রা মার্চ তাদের মধ্যে প্রচুর ছেলে-মেয়ের অ্যাকাউন্টে টাকা ক্রেডিট হয়েছে। বিশেষ করে গতকাল রিনুয়াল ছাত্র-ছাত্রীদের টাকা দেওয়া হয়েছে। আপনার স্বামী বিবেকানন্দ স্কলারশিপের স্ট্যাটাস যদি ডিসবার্স দেখায় তবে আপনারও এরমধ্যে টাকা পাওয়ার সুযোগ রয়েছে।

এবার আসি আজকের গুরুত্বপূর্ণ আপডেট নিয়ে। আপনার কাছে যদি পেমেন্ট ফেইল এর মেসেস আসে তখন আপনি কি করবেন? সাধারনত এই সমস্যাটা গতবার একটা বড়ো সংখ্যক ছেলে-মেয়েদের মধ্যে দেখা দিলেও এবার খুব সামান্য ছেলে-মেয়ের মধ্যে দেখা যাচ্ছে। গতবার IFSC কোর্ড চেঞ্জ হবার ফলে একটা বড়ো সংখ্যক ছেলে-মেয়ের টাকা এসেও সেটা রিটার্ন চলে গিয়েছিল। কিন্তু এবার সেরকম সমস্যা না থাকার পরও এরকম সমস্যা দু-চার জনের সঙ্গে হচ্ছে, আপনার সঙ্গে যদি এরকম সমস্যা হয় তখন আপনি কি করবেন?

সবার প্রথমে জেনে নিই বর্তমান টাকা না ঢোকার কারণ গুলি কি কি? প্রধানত দুটি কারনে বর্তমান এই সমস্যা দেখা যেতে পারে প্রথম আপনার ব্যাঙ্কের বই যদি বন্ধ থাকে আর দ্বিতীয় আপনার অ্যাকাউন্টটি যদি মাইনর থাকে। কারন মাইনর একাউন্টে একটা লিমিটের বেশি টাকা ঢুকতে পারে না। যদি আপনার এই দুটি সমস্যা হয় তবেই আপনার কাছে পেমেন্ট ফেইলের মেসেস আসবে। এরকম অবস্থায় আপনি কি করবেন?

এরকম হলে সবার প্রথমে আপনি ব্যাঙ্কের সঙ্গে যোগাযোগ করুন। আপনার বইটি যদি বন্ধ হয়ে গিয়ে থাকে তবে সেটি চালু করুন এবং যদি মাইনর অ্যাকাউন্ট থাকে তবে সেটা স্বাভাবিক অ্যাকাউন্টে কনভার্ট করুন। ব্যাঙ্কের কাজ হয়ে গেলে আপনার পাসবুকের ফাস্ট পেজ, ব্যাঙ্কের একটি স্ট্যাটমেন্ট এবং আপনার একটি লিখিত অ্যাপ্লিকেশন সহ আপনার ফেইলের মেসেস বিকাশ ভবনের ইমেল আইডিতে ([email protected]) পিডিএফ আকারে পাঠিয়ে দিন।

এই কাজটা করার কিছুদিনের মধ্যেই আপনার পেমেন্ট আবার পাঠানো হবে, আর এতে যদি টাকা না আসে তবে সমস্ত ডকোমেন্স নিয়ে সরাসরি বিকাশ ভবনের গিয়ে যোগাযোগ করুন। আশাকরি আপনার সমস্যার সমাধান হয়ে যাবে।

সমস্ত স্কলারশিপের আপডেট সবের আগে পেতে আজই আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন।