Important-update-about-Swami-Vivekananda-Scholarship

নমস্কার বন্ধুরা আজ আমরা আবারো চলে এসেছি স্বামী বিবেকানন্দ স্কলারশিপের গুরুত্বপূর্ণ আপডেট নিয়ে। যে সমস্ত ছেলে-মেয়েদের স্ট্যাটাস বহুদিন ধরে Application Forwarded by HOI দেখাচ্ছিল তাদের জন্য রয়েছে খুশির খবর। তাছাড়াও রয়েছে আরও কিছু গুরুত্বপূর্ণ আপডেট।

যে সমস্ত ছেলে বা মেয়ের স্ট্যাটাস গত দুমাস বা তিনমাস ধরে Application Forwarded by HOI দেখাচ্ছিল তাদের স্ট্যাটাস পরিবর্তন হতে শুরু করেছে। অর্থাৎ আবেদনগুলো ভেরিফাই করা হচ্ছে। যার ফলে এর স্ট্যাটাস চেঞ্জ হয়ে দেখাচ্ছে Application Approved (Scholarship Amount not Disbursed yet) আপনি এখনই আপনার স্কলারশিপের স্ট্যাটাস চেক করুন। যদি আপনার স্ট্যাটাসে কোনো পরিবর্তন না হয় তবে আপনি অপেক্ষা করুন ভেরিফাই প্রক্রিয়া চলছে। আশা করা যায় আগামী দু-চার দিনের মধ্যেই বাকি আবেদন পত্র গুলিও ভেরিফাই করে দেওয়া হবে।

এবার আসি Application Approved (Scholarship Amount not Disbursed yet) এই স্ট্যাটাস দেখানোর কত দিন পর টাকা পাবেন আপনি। মোদ্দা কথা হলো যখন আপনার স্ট্যাটাসে এই লেখাটি শো করবে তখন আপনি নিশ্চিত হয়ে যাবেন যে আপনার স্কলারশিপের আবেদনপত্র আর কোনোভাবেই রিজেক্ট হওয়া সম্ভব নয়। তাই আপনি টাকা পাবেনই। আপনার জেলায় টাকা এলেই আপনার স্ট্যাটাস আবার পরিবর্তন হয়ে Application Sanctioned (Scholarship Amount Disbursed) এরকম দেখাবে। আর তখনই আপনি টাকা পাবেন।

এবার আসি যাদের স্ট্যাটাসে Application Rejected দেখাবে তারা কি করবে? মূলত আপনার স্কলারশিপ যদি রিজেক্ট হয় তবে সেটি Application Forwarded by HOI স্ট্যাটাস থেকে Application Approved হবার মধ্যে হয়। এরকম অবস্থায় আপনি সমস্ত ডকুমেন্টস নিয়ে বিকাশ ভবনে যোগাযোগ করুন এবং তারা আপনার সমস্যার সমাধান করে দেবে।

পড়ুনঃ- স্বামী বিবেকানন্দ স্কলারশিপের স্ট্যাটাস চেক করবেন কিকরে

• স্কলারশিপ সম্পর্কিত সমস্ত তথ্যের জন্য আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে