Internet-services-will-be-temporarily-suspended-in-few-districts-of-West-Bengal

মোবাইল ইন্টারনেট এবং ব্রডব্যান্ড পরিষেবা সাময়িকভাবে বন্ধ থাকতে চলেছে রাজ্যের কিছু জেলার বেশ কিছু ব্লকে। পরিষেবা বন্ধ থাকবে রাজ্যের মালদা, মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুর, কোচবিহার, জলপাইগুড়ি, বীরভূম এবং দার্জিলিং জেলার বেশ কিছু ব্লকে। ৭-৯ ই মার্চ, ১১-১২ ই মার্চ এবং ১৪-১৬ ই মার্চ সকাল ১১ টা থেকে দুপুর ৩:১৫ পর্যন্ত বন্ধ থাকবে এই পরিষেবা। নানান রকম বেআইনি কার্যকলাপ রুখতে এমনই পদক্ষেপ নিতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার।

গোয়েন্দা প্রতিবেদনের তরফ থেকে জানানো হয়েছে যে কিছু নির্দিষ্ট এরিয়ায় আগামী কিছুদিনে ইন্টারনেটের মাধ্যমে বেআইনি নানান রকম তথ্য, এসএমএস এবং ভয়েস কল আদান প্রদানের কাজে ব্যবহার করা হতে পারে। গোয়েন্দা প্রতিবেদনের দেওয়া এই তথ্যকে যাচাই করে যেসব জায়গায় এই আশঙ্কা সত্যি হতে পারে বলে ধারণা করা যাচ্ছে সেসব জায়গার জন্যই লাগু হতে চলেছে এই বিধিনিষেধ।

সংবাদপত্রের উপর কোনোরকম বিধিনিষেধ আরোপ করা হচ্ছে না। অর্থাৎ যোগাযোগ এবং তথ্যের প্রচার পুরোপুরি ভাবে বন্ধ করা হচ্ছে না। যেসব তথ্য আদান-প্রদান কোনো নির্দিষ্ট ব্যক্তির জীবন, স্বাস্থ্য ও নিরাপত্তার ক্ষেত্রে বাধার সৃষ্টি করে বা জনসাধারণের শান্তির বিঘ্ন ঘটায় এবং দাঙ্গা ও সংঘর্ষ তৈরী করতে পারে এসব বেআইনি তথ্য আদান-প্রদান আটকাতেই নেওয়া হবে এমন পদক্ষেপ।

অফিসিয়াল নোটিফিকেশন:- Link