Swami-Vivekananda-Scholarship-last-date-update

নমস্কার বন্ধুরা আজ আমরা আবারও স্বামী বিবেকানন্দ স্কলারশিপের আরো একটি গুরুত্বপূর্ণ আপডেট নিয়ে চলে এসেছি। যারা এখনো পর্যন্ত স্বামী বিবেকানন্দ স্কলারশিপে আবেদন করেনি তাদের মনে দু-তিনটি প্রশ্ন অনবরত ঘুরছে। আজ আমরা সেই সমস্ত প্রশ্নেরই উত্তর দিব।

প্রথম প্রশ্ন:- স্বামী বিবেকানন্দ স্কলারশিপ এর লাস্ট ডেট কবে?
দ্বিতীয় প্রশ্ন:- রেনুয়ালদের এপ্লাই করবার লাস্ট ডেট কবে?
তৃতীয় প্রশ্ন:- আবেদন পত্র শিক্ষা প্রতিষ্ঠানে জমা দেবার লাস্ট ডেট কবে?

যে সকল ছাত্র-ছাত্রী এখনো স্বামী বিবেকানন্দ স্কলারশিপে আবেদন করেনি তাদের মধ্যে থেকে এই তিনটি প্রশ্ন উঠে আসছে। আজ এই তিনটি প্রশ্নরই উত্তর দেবো।

উত্তর ১:- আপনারা যদি স্বামী বিবেকানন্দ স্কলারশিপের অফিসিয়াল ওয়েবসাইটে How To Apply সেকসনে ঢোকেন তবে আপনারা স্পস্ট দেখতে পাবেন সেখানে অ্যাপ্লিকেশন শুরুর ডেট দেওয়া থাকলেও অ্যাপ্লিকেশন শেষের ডেট দেওয়া নেই। আপনারা লক্ষ্য করলে দেখতে পাবেন ওয়েবসাইটে Fresh Application 2021 এর শুরুর তারিখ দেওয়া রয়েছে ১৬ই নভেম্বর ২০২১ এবং শেষের কোনো ডেট নেই অর্থাৎ কোনো ব্যাক্তি যদি কোনো একটি ডেট দেখিয়ে দাবি করে এটি এই স্কলারশিপের লাস্ট ডেট তবে সেটা সম্পূর্ণ ভুল একটি তথ্য হবে। যেহেতু অফিসিয়ালি কোনো ডেট এখনো বেরোয়নি। তাই আমরা এই স্কলারশিপের লাস্ট ডেট এখনও কেউ জানি না, তবে আন্দাজ অনুযায়ী এই মার্চ মাসটাই ফ্রেশ অ্যাপ্লিকেশনের লাস্ট ডেট হতে পারে। তাই যারা ফ্রেশ অ্যাপ্লিকেশন করবে ভেবেছো তারা যত তারাতাড়ি সম্ভব করে নাও।

উত্তর ২:- রিনুয়ালদের অ্যাপ্লাই করবার লাস্ট ডেট বলতে গেলে ওপরের উত্তরটার মতনি বলা যায়, তবে রেনুয়ালদের জন্য একটি প্লাস পয়েন্ট হলো তাদের আবেদন প্রক্রিয়া বহুদিন ধরে চলে। কারন অনেক কলেজে রেজাল্ট বের হতে দেরি হয়। তাই যারা রিনুয়াল করবে ভাবছেন তারা ধীরে সুস্থে করতে পারেন।

উত্তর ৩:- আবেদন পত্র শিক্ষা প্রতিষ্ঠানে জমা দেবার জন্য সেরকম কোনো ডেট উল্লেখ করা থাকে না যতদিন আবেদন পত্র চলে ততদিন এই প্রক্রিয়াও সমভাবে চলতে থাকে। তবে আপনি যদি ফর্মটিতে অ্যাপ্লাই করে থাকেন তবে অবশ্যই সেটি নিজের দায়িত্বে জমা দিয়ে আসবেন।

• অফিসিয়াল ওয়েবসাইট:- Link

স্কলারশিপের সমস্ত আপডেট সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন।