Activate-YONO-Application-at-only-two-minutes-sitting-at-home

আপনাদের যাদের SBI তে অ্যাকাউন্ট রয়েছে তারা সকলেই জানেই বর্তমান সময়ে SBI এর একটি গুরুত্বপূর্ণ অ্যাপ্লিকেশন হলো YONO Application এই অ্যাপ্লিকেশন যদি আপনার মোবাইলে অ্যাকটিভ থাকে তবে আপনি সেই সমস্ত কাজ ঘরে বসে করতে পারবেন যেগুলো করবার জন্য আপনাকে ব্যাঙ্কের লাইনে দাঁড়াতে হয়। যারা নতুন রয়েছে তারা মনে করেন YONO Application অ্যাকটিভ করবার জন্য ব্যাঙ্কে যেতে হয় কিন্তু আপনি জানলে অবাক হবেন আপনার কাছে যদি ATM Card এবং রেজিষ্ট্রেশন মোবাইল নাম্বার (যেটি আপনার ব্যাঙ্কের সঙ্গে লিঙ্ক রয়েছে) থেকে থাকে তবে আপনি ঘরে বসে এই অ্যাকাউন্ট অ্যাকটিভ করতে পারবেন মাত্র ২ থেকে ৩ মিনিটের মধ্যে। চলুন তবে দেখে নেওয়া যাক।

YONO Application অ্যাকটিভ করবার জন্য সবার প্রথমে আপনাকে প্লে স্টোর থেকে YONO SBI অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে। তারপর সেটি ওপেন করতে হবে। ওপেন করলে প্রথমেই দেখতে পাবেন আপনার সামনে কিছু অপশন খুলে গিয়েছে আপনি Existing Customer অপশনটিতে ক্লিক করবেন। এরপরের পেজে আপনাকে জিজ্ঞেস করা হবে আপনার কাছে ইন্টারনেট ব্যাঙ্কিং রয়েছে? আপনাকে No তে ক্লিক করতে হবে। এবং তার পরের পেজে আপনার কাছে দুটি অপশন চলে আসবে। আপনি প্রথম অপশন Register for YONO with my ATM card এ ক্লিক করবেন।

এরপর আপনার সামনে একটি নতুন পেজ আসবে যেখানে আপনাকে ATM Card নাম্বার ও ATM PIN বসাতে হবে। সঠিক ভাবে দুটো ঘর ফিলাপ করে নীচে থাকা SUBMIT বাটনে ক্লিক করুন। এরপর আপনার রেজিস্টার মোবাইল নাম্বারে একটি OTP পাঠানো হবে সেটিকে আপনাকে Enter OTP স্থানে বসিয়ে নীচে থাকা Next এ ক্লিক করতে হবে। এরপর আপনার অ্যাকাউন্ট ডিটেইলস শো করবে আপনি সেই পেজের নীচে থাকা Next বাটনে ক্লিক করুন। এরপর আপনাকে একটি পিন সেট আপ করতে হবে আপনি আপনার সুবিধা মত একটি শক্তিশালী পিন সেট করে নীচে থাকা Submit এ ক্লিক করুন।

এরপর আপনার সামনে একটি পপ আপ আসবে সেটাকে OK কররে আপনার মোবাইল নাম্বারের একটি User ID পাঠানো হবে। এবং নেক্সট পেজে সেই মেসেজের User ID টি এবং একটু আগে যে পিন টি জেনারেট করেছিলেন সেটি ফিলাপ করে নীচে থাকা Submit এ ক্লিক করুন। এরপর আপনার সামনে একটি Terms and Conditions এ পেজ আসবে সেটিকে আপনাদের Next করে দিতে হবে। এবং পরের পেজে আনাকে একটি পিন জেনারেট করতে হবে যেটি আপনার YONO Application খোলার সময় দিতে হবে। পিন সঠিক ভাবে ফিলাপ করে Next এ ক্লিক করুন।

এরপর আবার আপনার মোবাইল নাম্বারে একটি OTP পাঠানো হবে সেটিতে সঠিক ভাবে ফিলাপ করে নীচে থাকা Next এ ক্লিক করতে হবে। এরপর আপনার সামনে Congratulations বলে একটি পপাপ আসবে, আপনাকে নীচে থাকা Next বাটনে ক্লিক করতে হবে। এরপরের পেজে আপনার পিনটি বসিয়ে আপনার YONO Application টি ওপেন করে নিন।

এবার আপনি এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে যে কোনো কাজ ঘরে বসে করতে পারবেন। পোষ্টটি ভালো লাগলে সকলের সঙ্গে শেয়ার করুন এবং এরকমই আর‌ও তথ্য পেতে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে

• অ্যাপলিঙ্ক:- Link