Apply-for-ATM-card-sitting-at-home

ফিনিক্স বাংলায় সরলকে স্বাগত। আজ আমরা আলোচনা করবো কিকরে ঘরে বসে আপনি YONO App এর মাধ্যমে আপনার SBI এর নতুন ATM Card এর জন্য আবেদন করবেন। সাধারণ ভাবে আমাদের নতুন এটিএম কার্ডের সেই সময় প্রয়োজন পরে। যখন আমাদের পুরোনো ATM কার্ড নষ্ট হয়ে যায় বা ব্লক হয়ে যায় বা এক্সপায়ার হয়ে যায়। নতুন ATM কার্ড তৈরির জন্য আমাদের ব্যাঙ্কের দারস্থ হতে হয়। তারপর ব্যাঙ্ক আমাদের কিছুদিন চড়কির মতো ঘোরায়। কিন্তু আপনি জানলে অবাক হবেন আপনি ঘরে বসে মাত্র ২ মিনিটে আপনার নতুন এটিএম কার্ডের জন্য আবেদন করতে পারেন। কোনো রকম ব্যাঙ্ক ভিজিট ছাড়াই।

এরজন্য আপনার YONO Account থাকা আবশ্যক। কিকরে পুরো কাজটি করবেন সেটি দেখে নেওয়া যাক। সবার প্রথমে আপনার YONO Account টি লগ ইন করে নিন। এরপর বাঁদিকে ওপরে থাকা থ্রি ডট এ ক্লিক করুন। এরপর আপনার সামনে কিছু অপশন চলে আসবে সেখান থেকে Service Request অপশনে ক্লিক করুন।

এবার আপনার সামনে আর‌ও একটি নতুন পেজ খুলবে। সেখানে আপনি বিভিন্ন অপশন দেখতে পাবেন সেখান থেকে আপনি ATM/Debit Card অপশনটিতে ক্লিক করুন। এরপর আপনার কাছে আপনার Profile Password চাওয়া হবে সেটি বসিয়ে দিয়ে Submit অপশনে ক্লিক করুন। এরপর আপনার সামনে মেইন পেজটি ওপেন হয়ে যাবে। এই পেজ থেকে আপনি বিভিন্ন কাজ করতে পারবেন ATM সংক্রান্ত। আমরা নতুন ATM Card অর্ডার দেবো সেজন্য Request New অপশনে ক্লিক করবো।

এরপরের পেজে আপনাকে আপনার নাম ও আপনি কোন ধরনের ATM কার্ড চান সেটি সিলেক্ট করতে হবে এবং তারপর Terms and Conditions এ টিক দিয়ে নীচে থাকা Next বাটনে ক্লিক করুন। এরপর আপনার মোবাইলে একটি OTP আসবে সেটিকে আপনাকে নতুন পেজে সঠিক জায়গায় বসিয়ে Submit করে দিলেই আপনার নতুন ATM Card বুক হয়ে যাবে। এবার আপনি অপেক্ষা করুন। আগামী ১০ দিনের মধ্যে নতুন ATM কার্ডটি আপনার ঠিকানায় পৌঁছে যাবে।

এরকম আর‌ও তথ্য সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।