Apply-for-trade-license-at-online

নমস্কার বন্ধুরা, আপনাদের যদি একটি ট্রেড লাইসেন্সের প্রয়োজন হয় তবে এই পোষ্টটি আপনার জন্য। এতদিন ট্রেড লাইসেন্স করা খুব কঠিন একটা ব্যাপার হলেও বর্তমান সময়ে আপনি ঘরে বসে মাত্র ১০ মিনিটের মধ্যে আপনার মোবাইল ব্যবহার করে নতুন ট্রেড লাইসেন্স এর জন্য আবেদন করতে পারবেন। কিকরে আবেদন করবেন? সমস্ত জনবো এই পোষ্টের মাধ্যমে। এরকমই বিভিন্ন রকম আপডেট সবার আগে পেতে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যালেনে।

ট্রেড লাইসেন্স করবার জন্য কিছু প্রসেসের ভেতর দিয়ে যেতে হয়, যেগুলো নীচে আলোচনা করা হলো।

প্রথমত:- সবার প্রথমে আপনার মোবাইলে ট্রেড লাইসেন্সের অফিসিয়াল ওয়েবসাইট খুলে নিতে হবে। এবং ব্রাউজারটিকে ডেক্সটপ ভার্সেনে করে নিতে হবে। সাইট লিঙ্ক- https://wbprdgpms.in/ এরপর বাঁদিকে কর্নারে একটি অপশন দেখতে পাবেন Trade N.O.C. New নামে সেটিতে ক্লিক করুন।

দ্বিতীয়ত:- ক্লিক করবার পরেই আপনার সামনে একটি ফর্ম ওপেন হয়ে যাবে। ফর্মের মধ্যে বিভিন্ন ইনফরমেশন যেমন, আপনার নাম, ঠিকানা, বিজনেস টাইপ, ডকুমেন্টস, আপনার বিজনেসে কত জন কাজ করে আরো বিভিন্ন ধরনের ইনফরমেশন চাওয়া হবে, আপনি সমস্ত ইনফরমেশন গুলি ভালো করে পড়ে তারপর সঠিকভাবে ফিলাপ করুন এবং তারপর আপনাকে ১৫০ অথবা ৭৫০ টাকার পেমেন্ট (অপনার ব্যাবসা ক্যাটাগরির ওপর ডিপেন্ট করবে।) সিলেক্ট করতে হবে এবং তারপর ডকুমেন্টস আপলোড করে Terms and Conditions এ টিক দিয়ে দিয়ে নীচে থাকা সাবমিট অপশনে ক্লিক করবেন।

তৃতীয়ত:- এরপর আপনার সামনে একটি সাকসেস মেসেস শো করবে এবং আপনাকে একটি আইডি নাম্বার দেওয়া হবে যেটির মাধ্যমে আপনি ভবিষ্যতে আপনার আবেদনের স্ট্যাটাস চেক করতে পারবেন। এরপর আসবে পেমেন্ট কাটানোর অপশন, আপনি মেইন পেজে যে পেমেন্টটি সিলেক্ট করেছিলেন সেটা এখানে কাটাতে হবে। পেমেন্ট কাটানো হয়ে গেলেই আপনার ট্রেড লাইসেন্সের জন্য আবেদন সম্পূর্ণ হবে।

• অফিসিয়াল ওয়েবসাইট:- Link

কোনো রকম অফিসে না গিয়েই এভাবে আপনি বাড়িতে বসেই ট্রেড লাইসেন্সের জন্য আবেদন করতে পারবেন। এরকম আর‌ও তথ্য সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।