Forgot-to-carry-driving-licence-use-this-app-to-be-safe-from-police

এমন অনেক সময় আসে যখন আমাদের গাড়ি বা বাইকের লাইসেন্সসহ বাকি ডকুমেন্টস গুলো ঘরে রেখেই তারাহুরোয় আমরা বেরিয়ে যাই এবং তারপর রাস্তায় ট্রাফিক পুলিশ আটকালে বিপদে পড়ি। কিন্তু আজ আপনাদের সঙ্গে এমন একটি তথ্য শেয়ার করে নিতে চলেছি যাতে করে এই সমস্যা থেকে আপনি চিরতরে মুক্ত হতে পারেন।

কিছুদিন আগে কেন্দ্রীয় মোটর ভেহিকেলস আইনে একটি নতুন আইন যুক্ত হয়েছে, যাতে বলা হয়েছে যে কোনো গাড়ী চালকদের সঙ্গে তাদের প্রিন্টেড ডাইভিং লাইসেন্স ও রেজিষ্ট্রেশন না থাকলেও হবে। সেখানে বলা হয়েছে আপনার যদি লাইসেন্স ও রেজিষ্ট্রেশন থেকে থাকে তবে তা আপনার স্মার্ট ফোনের মধ্যে দিয়ে ট্রাফিক পুলিশকে দেখালেও সেটি সমাজ কার্যকারী হিসেবে গন্য করা হবে।

More News:- Swasthya Sathi Prakalpa: Aim, Benefits, Features, Eligibility & Application Process with Documents list in Details

এরজন্য কেন্দ্রীয় সরকারের তরফ থেকে একটি নতুন মোবাইল অ্যাপ বের করা হয়েছে, যেটির নাম mParivahan এই অ্যাপটি প্লে স্টোর থেকে আপনি খুব সহজে আপনার মোবাইলে ইনস্টল করতে পারবেন। ইনস্টল করবার পর অ্যাপটিতে আপনার মোবাইল নাম্বার বসিয়ে রেজিষ্ট্রেশন সম্পন্ন করুন এবং তারপর আপনার ড্রাইভিং লাইসেন্স এর নাম্বার বসিয়ে দিলেই অ্যাপের মধ্যে আপনার ড্রাইভিং লাইসেন্স ও রেজিষ্ট্রেশন সার্টিফিকেট শো করতে শুরু করবে।

এবার কোনো রকম ঝনঝাট ছাড়াই যে কোনো জায়গায় অ্যাপ খুলেই যে কাউকে আপনার ড্রাইভিং লাইসেন্স ও রেজিষ্ট্রেশন সার্টিফিকেট দেখিয়ে দিতে পারবেন। আশা করি তথ্যটি আপনার ভালো লেগেছে, এরকম আর‌ও তথ্য পেতে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে

অ্যাপ লিঙ্ক:- Link