Government-take-big-step-about-ration-card

আমাদের সকলেরই রেশন কার্ড রয়েছে। এই রেশন কার্ডে বিভিন্ন সময় বিভিন্ন সময় সমস্যা হয়ে থাকে, এই সমস্যার কথা মাথায় রেখে রাজ্য সরকার একটি নতুন উদ্যোগ গ্রহন করেছে রাজ্যবাসীর জন্য, কি সেই উদ্যোগ সেটি নিয়েই আজকের আলোচনা।

রেশন কার্ড যখন রয়েছে তখন তার মধ্যে সমস্যাও থাকবে, যে সমস্যার সমাধান করতে আমাদের বিভিন্ন অনলাইনের দোকানের দ্বারস্থ হতে হয়। লম্বা লাইনে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থাকতে হয়। কিন্তু আপনি কি জানেন আপনার রেশন কার্ডের সমস্যা সমাধানের জন্য রাজ্য সরকার একটি নতুন পোর্টাল উদ্বোধন করেছে। হ্যাঁ ঠিকই শুনেছেন। আগে অনলাইনে রেশন কার্ডের কোনো সমস্যার সমাধান করতে হলে আমাদের যেতে হতো রাজ্য সরকারের ফুড ওয়েবসাইটে। কিন্তু সেই ওয়েবসাইটির থেকেও আরও সহজ করে এবং সাধারন মানুষদের কথা মাথায় রেখে রাজ্য সরকার একটি নতুন ওয়েবসাইট তৈরি করেছে।

More News:- Job Recruitment at West Bengal Postal Department

যার মধ্যে আপনি রেশন কার্ড সংক্রান্ত যে কোনো সমস্যার সমাধান করতে পারবেন খুব সহজে। চলুন তবে দেখে নেওয়া যাক এই নতুন সাইটে কিকরে যাবেন? এবং এই সাইটে কি কি কাজ হয়?

রেশন কার্ড সংক্রান্ত যে কোনো সমস্যার সমাধান পেতে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম গ্রুপে:- Link

এই সাইটে ঢুকতে হলে আপনি পুরোনো ওয়েবসাইট অর্থাৎ ফুডের ওয়েবসাইটে ঢুকে New Website অপশনে ক্লিক করুন। অথবা পোষ্টের নীচে থাকা লিঙ্কে ক্লিক করে সরাসরি নতুন ওয়েবসাইটে প্রবেশ করুন।

এবার জেনে নিন এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি কি কি কাজ করতে পারবেন? সহজ ভাষায় বললে রেশন কার্ডের সমস্ত কাজ এই ওয়েবসাইটে করা যেতে পারে, যেমন রেশন কার্ডে ভুল থাকলে সেটি ঠিক করতে পারবেন, রেশন কার্ডের স্ট্যাটাস চেক করতে পারবেন, নতুন রেশন কার্ডের জন্য আবেদন করতে পারবেন, পুরোনো রেশন কার্ড স্থানান্তরিত করতে পারবেন, রেশন কার্ড ডাউনলোড করতে পারবেন, রেশন কার্ডের সঙ্গে আধার কার্ড লিঙ্ক করতে পারবেন, অকেজো রেশন কার্ড বাতিলের মত আরও বিভিন্ন কাজ করতে পারবেন এই নতুন ওয়েবসাইটের মাধ্যমে।

• অফিসিয়াল ওয়েবসাইট:- Link