Important-Update-about-PM-Kisan-Yojana

আজ আমরা কথা বলবো, পিএম কিষান যোজনার নতুন আপডেট নিয়ে। পিএম কিষান অর্থাৎ কৃষি বিভাগের তরফ থেকে কৃষকদের মোবাইলে একরকম নতুন ধরনের এসএমএস পাঠানো হচ্ছে। এই নতুন এসএমএস এর মানে কি? এসএমএস আসলে কি করতে হবে? এসমস্ত আলোচনা করা হলো আজকের এই পোস্টে। চলুন জেনে নেওয়া যাক।

• পিএম কিষান অর্থাৎ কৃষি বিভাগের তরফ থেকে কৃষকদের মোবাইলে পাঠানো নতুন এসএমএসে কি বলা হয়েছে?

কৃষি বিভাগ থেকে পিএম কিষান যোজনার কৃষকদের মোবাইলে পাঠানো নতুন এসএমএসে বলা হয়েছে যে, প্রিয় কৃষক, শস্য বীমা স্কুলের একটি দেশব্যাপী ইভেন্ট 27 এপ্রিল 2022, এ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই দিনে, আপনার কাছের জনসেবা/সিএসসি কেন্দ্রে যোগাযোগ করা উচিত এবং মাননীয় কেন্দ্রীয় কৃষিমন্ত্রীর সাথে যোগাযোগ করা উচিত।

• আরো খবর:- Student Credit Card Scheme: Objectives, Eligibility & Application

• পিএম কিষান অর্থাৎ কৃষি বিভাগের তরফ থেকে কৃষকদের মোবাইলে পাঠানো এই নতুন এসএমএসের মানে কি?

এই নতুন এসএমএসের মানে হলো, ২৭ শে এপ্রিল, ২০২২ একটি ইভেন্ট অনুষ্ঠিত হতে চলেছে। যেখানে স্বয়ং কৃষিমন্ত্রী উপস্থিত থাকবেন। এই সভাটি হবে শস্য বীমা নিয়ে। শস্য বীমা কীভাবে করতে হবে, শস্য বীমার প্রয়োজনীয়তা কি, ফসলের ক্ষতিপূরণের জন্য কীভাবে আবেদন করতে হবে, কোন ফসলের জন্য কত টাকা প্রিমিয়াম দিতে হবে এসকল বিষয় নিয়ে একটি সচেতনতামূলক সভা করা হবে। এই ইভেন্টে সমস্ত কৃষকদের যোগদান করতে বলার জন্যই এই এসএমএস। যে সব কৃষকের নাম পিএম কিষান যোজনায় নথিভুক্ত রয়েছে তাদেরকেই এই এসএমএস পাঠানো হচ্ছে। এই সভায় সিএসসি যাদের রয়েছে তাদের প্রত্যেকেই উপস্থিত থাকতে বলা হচ্ছে। সিএসসি কেন্দ্রে কৃষকরা আসলে তারাও লাইভ এই ইভেন্টে যোগদান করতে পারবে।

• আরো খবর:- Joy Bangla Pension Scheme: Old Age, Widowed & Disability

• এ বিষয়ে উল্লেখ্য যে, সেদিন কৃষকদের পিএম কিষান যোজনার কোনো টাকা দেওয়া হবে না। সেদিন শুধু সুনির্দিষ্ট বিষয়ের জন্য ইভেন্ট অনুষ্ঠিত হবে। পিএম কিষান যোজনার টাকা সম্ভবত আগামী মে মাসে কৃষকদের দেওয়া হবে।

• অফিসিয়াল ওয়েবসাইট:- Link

পোষ্টটি ভালোলাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন এবং এরকম আর‌ও তথ্য পেতে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে