Jai-Bangla-Pension-Scheme-New-List-2022

যারা নতুন করে বৃদ্ধ ভাতা, বিধবা ভাতাপ্রতিবন্ধী ভাতা-র জন্য আবেদন করেছিলেন তাদের সকলের জন্য আজকের এই প্রতিবেদন খুবই গুরুত্বপূর্ণ।

গত দুয়ারে সরকার ক্যাম্পে কেউ কেউ এই তিনটি ভাতার জন্য আবেদন করেছিলেন আবার কেউ কেউ বিডিও অফিসে বৃদ্ধ ভাতা, বিধবা ভাতাপ্রতিবন্ধী ভাতা-র জন্য আবেদন করেছিলেন, তাদের জন্য প্রকাশিত হলো এই বছরের নতুন লিস্ট। এই লিস্টে যাদের যাদের নাম রয়েছে তারা সকলেই পরবর্তী সময় থেকে এই ভাতা গুলির টাকা পেয়ে যাবেন নিজের অ্যাকাউন্টে।

এবার প্রশ্ন হলো আপনি এই লিস্ট কোথা থেকে পাবেন? এবং কিকরে বুঝবেন সেই লিস্টে আপনার নাম এসেছে কিনা? এই দুটি ব্যপার নিয়েই আজকের আলোচনা। লিস্ট পেতে সবার প্রথমে আপনি আপনার মোবাইলের একটি ব্রাউজার ওপেন করে নিন এবং তাতে সার্চ করুন জয় বাংলা পেনশন স্কিম এর অফিসিয়াল ওয়েবসাইট e gram swaraj এবং তারপর প্রথম লিঙ্কটিতে ক্লিক করে নিন। (আপনাদের সুবিধার জন্য সরাসরি অফিসিয়াল ওয়েবসাইটের লিঙ্ক নীচে দেওয়া রইলো)

মেইন ওয়েবসাইটে ঢুকে একদম পেজের নীচে চলে যান, সেখানে আপনি Reports বলে একটি অপশন দেখতে পাবেন, তার আন্ডারে থাকা Beneficiary Report অপশনটিতে ক্লিক করুন। এরপর আপনার সামনে একটি নতুন পেজ খুলে আসবে যেখানে আপনাকে কিছু অপশন সিলেক্ট করতে হবে,

সবার প্রথম অপশনে আপনি Panchayat Wise এ টিক চিহ্ন দিবেন, এরপরের অপশনে আপনাকে ভাতা-র নাম সিলেক্ট করতে হবে, আপনি যদি বৃদ্ধ ভাতার লিস্ট দেখতে চান তবে Indira Gandhi National Old Age Pension Scheme অপশনটি সিলেক্ট করবেন। যদি আপনি বিধবা ভাতার লিস্ট দেখতে চান তবে Indira Gandhi National Widow Pension Scheme অপশনটি সিলেক্ট করবেন। আর যদি আপনি প্রতিবন্ধী ভাতার লিস্ট দেখতে চান তবে Indira Gandhi National Disability Pension Scheme অপশনটি সিলেক্ট করবেন।

এরপর আপনি কোন বছরের লিস্ট দেখতে চান সেটি সিলেক্ট করবেন এবং অবশেষে আপনার রাজ্য, জেলা ও গ্রামের নাম সিলেক্ট করে নীচের ক্যাপচাটি সঠিক ভাবে পূরণ করে Get Report অপশনে ক্লিক করলেই আপনার সামনে আপনার এলাকার লিস্ট চলে আসবে। এরপর সেই লিস্ট থেকে আপনার নাম থাকলে অনায়াসে দেখে নিতে পারেন।

• অফিসিয়াল ওয়েবসাইট:- Link

এরকম আর‌ও তথ্য সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম  আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।