Make-passport-size-photograph-at-only-two-minutes-sitting-at-home

আপনার যদি খুব প্রয়োজনীয় কারনে পাসপোর্ট সাইজ ছবির প্রয়োজন হয় এবং সেই মুহুর্তে যদি আপনার ছবি তোলার মতো পরিস্থিতি না থাকে তবে আপনি মাত্র ২ মিনিটে আপনার মোবাইল দিয়ে একটি পাসপোর্ট সাইজ ছবি বানিয়ে নিতে পারেন। কোনো রকম টাকা খরচ না করেই। কিকরে বানাবেন সেটা নিয়েই আজকের আর্টিক্যাল।

এটি করবার জন্য আপনাকে একটি ওয়েবসাইটের সাহায্য নিতে হবে। আপনি আপনার মোবাইলের যে কোনো একটি ব্রাউজারে গিয়ে সার্চ করুন 123passportphoto.com এবার আপনার সামনে একটি ওয়েবসাইট খুলে যাবে, যেখানে আপনাকে আপনার ছবির সাইজ চুজ করতে বলা হবে। পাসপোর্ট ছবি সাইজ হয় ৩.৫*৪.৫ সেটিকে সিলেক্ট করে নীচে থাকা Start বাটনে ক্লিক করুন।

এরপর আপনাকে একটি ছবি আপলোড করতে বলা হবে, আপনি আগেই নিজের মোবাইলে একটি ছবি তুলে রাখবেন যেটি এখানে Browse এ ক্লিক করে আপলোড করে দেবেন। এরপর আপনাকে ক্রপ করতে বলা হবে আপনি আপনার প্রয়োজন মতো ছবিটি ক্রপ করে নিন এবং Next বাটনে ক্লিক করুন।

Next বাটনে ক্লিক করলেই আপনার ছবির পেছনের ব্যাকগ্রাউন্ড সরে যাবে এবং আপনাকে অনেককটা ছবি দেখাবে প্রিভিউ আকারে। আপনার যেটা সবচেয়ে ভালোলাগবে সেটার ওপর ক্লিক করুন। এরপরের পেজে আপনার ছবি পাসপোর্ট ছবি হিসেবে আপনার সামনে চলে আসবে। এবার ডাউনলোড করবার পালা।

ডাউনলোড করবার জন্য দ্বিতীয় অপশন অর্থাৎ Download single digital photo for online application ক্লিক করুন। প্রথমে অপশনে ক্লিক করলে আপনাকে চার্জ দিতে হবে তাই আমরা দ্বিতীয় অপশনে ক্লিক করলাম। এবার Share 123PassportPhoto to Facebook download photo অপশনে ক্লিক করে আপনার ফেসবুকে Only me করে শেয়ার করে দিন। ব্যাস। তারপরই আপনি আপনার মোবাইলে আপনার ছবি ডাউনলোড করতে পারবেন।

• অফিসিয়াল ওয়েবসাইট:- Link

এরকম আর‌ও তথ্য সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।