New-Website-of-Ration-Card

নমস্কার বন্ধুরা আপনাদের জন্য রয়েছে একটি খুশির খবর। এতোদিন রেশন কার্ডের যে কোনো কাজ করবার জন্য আপনাদের ডিপার্টমেন্ট অফ ফুডের ওয়েবসাইটে যেতে হতো এবং সেখানে বিভিন্ন সমস্যার সমাধান করতে হতো অনলাইনে। কিন্তু খুশির খবরটি হলো গত ৬ তারিখ পশ্চিমবঙ্গ সরকার রেশন কার্ডের জন্য একটি নতুন ওয়েবসাইট প্রকাশ করেছে।

এই ওয়েবসাইট গত ওয়েবসাইটের থেকে খুবই সাধারণ এবং এটিকে সাধারণ লোক যাতে খুব সহজে ব্যবহার করতে পারে সেদিকে নজর দিয়ে তৈরি করা হয়েছে। এই ওয়েবসাইটে ঢোকা যায় দুটি পদ্ধতির মাধ্যমে। প্রথমটি, আপনি সরাসরি এই সাইটের লিঙ্ক লিখে প্রবেশ করতে পারবেন https://wbfss.wb.gov.in/PDSHOME/ এবং অপরটি হলো আপনি পুরোনো ওয়েবসাইটে ঢুকলেই ওপরে কর্নারে New Website বলে একটি অপশন দেখতে পাবেন সেখানে ক্লিক করলেও আপনাকে এই নতুন সাইটে নিয়ে যাবে।

এবার চলুন আলোচনা করে নেওয়া যাক, এই নতুন সাইটে কি কি কাজ করা যাবে? পুরোনো সাইটের মতো এই সাইটেও আপনি রেশন কার্ডের সমস্ত কাজ যেমন, রেশন কার্ড ডাউনলোড করা, রেশন কার্ডের ভুল ঠিক করা, রেশন কার্ডের স্ট্যাটাস চেক করা, রেশন কার্ডের সঙ্গে আধার কার্ড লিঙ্ক করা, রেশন কার্ড ডাউনলোড করা, রেশনের পরিমান জানতে পারা, নতুন রেশন কার্ড আবেদনপুরোনো রেশন কার্ড বাতিল করা, রেশন কার্ড ট্রান্সফার করতে পারবেন।

আপনার যদি রেশন সংক্রান্ত কোনো রকমের অসুবিধা থাকে তবে পাশের লিঙ্কে ক্লিক করে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন, আমরা আর্টিক্যালের মাধ্যমে আপনার সকল সমস্যার সমাধান এই সাইটে প্রকাশ করবো- Link

• নতুন অফিসিয়াল ওয়েবসাইট:- Link